আত্মহত্যার জন্য আবেদনপত্র জমা দিল জেলাশাসকের কার্যালয়ে অস্থায়ী স্বাস্থ্যকর্মীরা

পশ্চিম মেদিনীপুর জেলায় তিনটি সুপার স্পেশালিটি হাসপাতাল রয়েছে। ওই তিনটি সুপার স্পেশালিটি হাসপাতালে বিভিন্ন এজেন্সির মাধ্যমে কাজ করছে প্রায় ৪০০ থেকে ৪৫০ জন কর্মী।

Written by SNS West Midnapore | November 6, 2020 2:36 am

প্রতিকি ছবি (File Photo: iStock)

পশ্চিম মেদিনীপুর জেলায় তিনটি সুপার স্পেশালিটি হাসপাতাল রয়েছে। ওই তিনটি সুপার স্পেশালিটি হাসপাতালে বিভিন্ন এজেন্সির মাধ্যমে কাজ করছে প্রায় ৪০০ থেকে ৪৫০ জন কর্মী। কিন্তু ওই কর্মীদের না আছে কোন বেতন পরিকাঠামাে, না আছে কোন ছুটি। সঠিক বেতনের দাবিতে ও ছুটিসহ সরকারি কর্মচারীদের ন্যায় সুযােগ-সুবিধার দাবি নিয়ে বারবার আন্দোলন করলেও ফল পায়নি তারা, অবশেষে জেলা শাসকের কাছে আত্মহত্যার জন্য আবেদন জানাল কর্মীরা।

বুধবার পশ্চিম মেদিনীপুর জেলার শালবনী সুপার স্পেশালিটি হাসপাতালের অস্থায়ী স্বাস্থ্যকর্মী’রা সেই আবেদন জমা দিল জেলা শাসকের কার্যালয়ে গিয়ে। এর পর আর বাকি দুটি সুপার স্পেশালিটি হাসপাতালের অস্থায়ী স্বাস্থ্য কর্মীরা ও একই ভাবে জেলা শাসকের কাছে আবেদন জানাবেন বলে তারা জানায়।

ওই অস্থায়ী স্বাস্থ্যকর্মী’দের দাবি এজেন্সি তাদের প্রতিমাসে নিয়মিত প্রাপ্য বেতনের টাকা দেয় নি। তাদের যে টাকা দেওয়ার কথা তার থেকে কম টাকা দেয় বলে তারা অভিযােগ করেন। তাদের যে টাকা বেতন দেওয়া হয় তাতে তাদের সংসার চালাতে অসুবিধা হয় বলে তারা জানায়। তাদের পুজোর সময় কোন বােনাস দেওয়া হয়নি। করােনা পরিস্থিতিতে ও তারা প্রতিদিন হাসপাতালে অসহায় মানুষের কথা ভেবে কাজ করে চলেছেন। তাদের কোন ছুটি নেই। তা সত্ত্বেও তারা সঠিক ভাবে বেতন না পাওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন বলে ওই অস্থায়ী স্বাস্থ্য কর্মীরা জানান।