লক্ষ্য রাজীব? বনসহায়ক নিয়ােগ তদন্তে গতি আনতে নির্দেশ

দলবদলের পর রাজীব বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে বিধানসভার নির্বাচন প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় জানান বনসহায়ক নিয়ােগ দুর্নীতিতে কাউকে রেহাত করা হবেনা।

Written by SNS Kolkata | May 11, 2021 4:46 pm

রাজীব বন্দ্যোপাধ্যায় (File Photo: Twitter | @RajibBanerjeeWB) এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

সােমবার রাজ্য মন্ত্রীসভার দপ্তর বন্টণ এর এক ঘন্টার মধ্যেই অরণ্যভবনে হাজির নুতন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বনদপ্তরের প্রধান সচিবকে বনমন্ত্রীর নির্দেশ-বন সহায়ক নিয়ােগে যে দুর্নীতি হয়েছে, তার তদন্তে দ্রুততা আনতে হবে।

মুখ্যমন্ত্রী আগেই এই নিয়ােগপ্রক্রিয়া নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছিলেন। তবে গত ২৬ ফেব্রুয়ারি কেন্দ্রীয় নির্বাচন কমিশন এই রাজ্যের ভােটের দিনক্ষণ ঘােষণা করে থাকে। তাই নির্বাচনী বিধিনিষেধ এর জন্য তদন্ত প্রক্রিয়া থমকে ছিল।

আজ অর্থাৎ সােমবার দায়িত্ব গ্রহণ এর এক ঘন্টার মধ্যেই অরণ্যভবনে বন দপ্তরের প্রধান সচিব কে তদন্তে গতি বাড়ানাের নির্দেশ দিলেন নব বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। দলবদলের পর বিজেপির রাজীব বন্দ্যোপাধ্যায় এর বিরুদ্ধে একুশে বিধানসভার নির্বাচনে ভােট প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় আলিপুরদুয়ারে জানিয়েছিলেন ‘বনসহায়ক নিয়ােগ প্রক্রিয়ায় দুর্নীতিতে কাউকে রেহাত করা হবেনা।

আবার ধনিয়াখালিতে ভােট প্রচারে এসে বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ‘কাদের সুপারিশে বনসহায়ক নিয়ােগ হয়েছে, তা ফাঁস করে দেব। পাশাপাশি বীরভূমের এক নেতার ম্যাসেজ প্রসঙ্গ টানেন তিনি।