শুক্রবার নন্দীগ্রামে মনােনয়ন জমা দেবেন শুভেন্দু

বুধবারই নন্দীগ্রামের তৃণমূলের প্রার্থী হিসেবে মানােনয়ন পত্র জমা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার মনোনয়ন জমা দেবেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী।

Written by SNS Kolkata | March 11, 2021 10:46 am

শুভেন্দু অধিকারী (File Photo: IANS)

বুধবারই নন্দীগ্রামের তৃণমূলের প্রার্থী হিসেবে মানােনয়ন পত্র জমা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার মনোনয়ন জমা দেবেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। বাবুল সুপ্রিয় এবং স্মৃতি ইবানির থাকার কথা বলে শুভেন্দু জানিয়েছেন। 

তবে বিজেপি-র যা পরিকল্পনা, তাতে নন্দীগ্রামের লড়াই শুধু মমতা বনাম শুভেন্দু নয়। এই লড়াই মমতা বনাম বিজেপি-র। ‘ভিআইপি’ আসন নন্দীগ্রামকে গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি পূর্ব মেদিনীপুর জেলায় দ্বিতীয়বার সভা করতে পারেন বলে ইতিমধ্যেই জানা গিয়েছে। তবে সেই সমাবেশ হবে কাঁথি শহরে। 

তবে বিজেপি চাইছে একেবারে নন্দীগ্রামের মাটিতেই হােক ‘ওজনদার’ সমাবেশ। শুভেন্দু বিজেপিতে যােগ দেওয়ার পর দিলীপ ঘােষ, মুকুল রায়, কৈলাস বিজয়কীয়রা নন্দীগ্রামে সভা করে এসেছেন। এবার নির্বাচনী প্রচারে সেখানে আসতে পারেন অমিত শাহ। 

বিজেপি সূত্রে খবর, ১৫ এবং ১৯ মার্চ পর পর দু’টি বাংলা সফর হতে পারে অমিতের। তার মধ্যেই একদিন নন্দীগ্রামে তার সমাবেশ করার পরিকল্পনা করেছে বিজেপি। আর সেটা হবে একেবারে নন্দীগ্রামের ভিতরে কোনও মাঠে। 

পাশাপাশি নন্দীগ্রামের জন্য প্রচারে আসতে পারেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথ। এখনও পর্যন্ত যা ঠিক আছে, তাতে যােগীর সমাবেশ হবে তেখালির মাঠে। তবে মােদি-শাহর থেকেও যােগীর সমাবেশ নিয়ে বেশি উৎসাহ বিজেপি-র। বুধবার সেটা বুঝিয়ে দিয়েছেন শুভেন্দুও।