সন্ধ্যা মুখোপাধ্যায়ের অস্ত্রোপচার সফল, খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

মেডিকেল বুলেটিনে জানানো হয়েছে, কিংবদন্তি গায়িকার বাম পায়ের ফিমারে অস্ত্রোপচার সফল হয়েছে।আগের তুলনায় গীতশ্রী’র শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

Written by SNS Kolkata | February 12, 2022 12:16 pm

ভেঙে যাওয়া ফিমার বোন ঠিক করতে শুক্রবার অস্ত্রোপচার করা হল সন্ধ্যা মুখোপাধ্যায়ের।

হাসপাতাল সূত্রে মেডিকেল বুলেটিনে জানানো হয়েছে, কিংবদন্তি গায়িকার বাম পায়ের ফিমারে অস্ত্রোপচার সফল হয়েছে।

আগের তুলনায় গীতশ্রী’র শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। খাওয়াদাওয়াও করেছেন তিনি।

শুক্রবার শিল্পীর শারীরিক অবস্থার খোঁজখবর নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বয়সজনিত কারণে নানা অসুখে বেশ কিছুদিন ঘরেই ভুগছিলেন প্রবীণ সঙ্গীতশিল্পী। তার মধ্যে বাড়িতে পড়ে গিয়ে ফিমার বোন ভেঙে গিয়েছিল তাঁর।

গত ২৭ জানুয়ারি শিল্পীকে গ্রিন করিডরে নিয়ে যাওয়া হয়েছিল এসএসকেএম হাসপাতালে।

সেখানে করোনা রিপোর্ট পজেটিভ আসায় দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয় অ্যাপেলোতে। পরে তিনি করোনামুক্ত হলেও, শারীরিক অবস্থার জন্য অস্ত্রোপচার করা সম্ভব ছিল না।

শ্বাসকষ্ট ছাড়াও শিল্পীর হৃদযন্ত্রের এবং অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গেরও সমস্যা থাকায় গোড়ার দিকে চিকিৎসায় তেমন সাড়া দিচ্ছিলেন না। তাঁর শারীরিক অবস্থাও সঙ্কটজনক ছিল।

কিন্তু ধীরে ধীরে তাঁর ফুসফুস এবং হৃদযন্ত্রের কার্যক্ষমতার উন্নতি হওয়ায় সমস্ত পরিস্থিতি খতিয়ে দেখে শুক্রবার তাঁর বাম পায়ের দিকে ফিমার বোনে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

শুক্রবারের মেডিকেল বুলেটিনে জানানো হয়েছে , অস্ত্রোপচারের পরে ভালোই আছেন শিল্পী। রাইলস টিউব ছাড়াই খাবার খাচ্ছেন তিনি। বর্তমানে গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের অবস্থা স্থিতিশীল।