চিকিৎসক হেনস্থা রুখতে কড়া অবস্থান রাজ্য সরকারের

চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের ওপর পরপর আক্রমণের ঘটনায় উদ্বিগ্ন রাজ্য সরকার। তাই চিকিৎসক হেনস্থার বিরুদ্ধে কড়া অবস্থান নিল রাজ্য সরকার।

Written by SNS Kolkata | August 19, 2020 3:29 pm

প্রতিকি ছবি (File Photo: IANS)

চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের ওপর পরপর আক্রমণের ঘটনায় উদ্বিগ্ন রাজ্য সরকার। তাই চিকিৎসক হেনস্থার বিরুদ্ধে কড়া অবস্থান নিল রাজ্য সরকার। এই উদ্দেশ্যে স্বরাষ্ট্র দফতরের তত্ত্বাবধানে তৈরি করা হল ডক্টরস গ্রিভান্স পোর্টাল।

হাসপাতাল, নার্সিংহোম কিংবা প্রাইভেট চেম্বার– চিকিৎসকদের কোনও অপ্রীতিকর ঘটনা ঘটানো হলে কিংবা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হলে ছবিসহ সেই তথ্য এই পোর্টালের মাধ্যমে রাজ্য সরকারের কাছে পৌছে দেওয়া যাবে। মূলত আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির ক্ষেত্রেই এই পোর্টাল ব্যবহার করা যাবে।

কীভাবে অভিযোগ জানানো যাবে তার তালিকাও করে দেওয়া রয়েছে এই পোর্টালে। হাসপাতাল কিংবা নার্সিংহোমের নাম, ঠিকানা, কোন জেলায় অবস্থান, স্থানীয় থানার নাম কী, কী ধরনের আইনশৃঙ্খলাঘটিত সমস্যা হচ্ছে তার বিস্তারিত তথ্য ছবি সহ আপলোড করা যাবে এই পোর্টালে।

যে চিকৎসক এই ছবি বা তথ্য আপলোড করবেন, তার নাম, ফোন নম্বর, ই-মেল আইডি এবং কোন হাসপাতাল বা নার্সিহোমের সঙ্গে তিনি জড়িত, সেই তথ্য পোর্টালে দিয়ে দিতে পার।