বাঁকুড়ায় সাংবাদিক সম্মেলন করে চোখের জলে বিবাহ বিচ্ছেদের ঘোষণা সৌমিত্র খাঁ’র

বিজেপি ত্যাগ করে তৃনমূলে যােগ দিলেন বিষ্ণুপুর লােকসভার সাংসদ তথা রাজ্য বিজেপি যুব মাের্চার সভাপতি সৌমিত্র খাঁ-এর স্ত্রী সুজাতা মন্ডল খাঁ।

Written by SNS Bankura | December 22, 2020 12:40 pm

সৌমিত্র খাঁ এবং স্ত্রী সুজাতা মন্ডল খাঁ। (Photo: IANS)

অমিত শাহের বঙ্গ সফর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই পাল্টা প্রত্যাঘাত তৃনমূলের। পদ্ম শিবিরকে মােক্ষম জবাব ঘাসফুলের। বিজেপি ত্যাগ করে তৃনমূলে যােগ দিলেন বিষ্ণুপুর লােকসভার সাংসদ তথা রাজ্য বিজেপি যুব মাের্চার সভাপতি সৌমিত্র খাঁ-এর স্ত্রী সুজাতা মন্ডল খাঁ। জানা যায় গত দু মাস ধরে সৌমিত্র-সুজাতার সাংসারিক অশান্তি হচ্ছিল। বেশ কিছু দিন থেকেই দুজনের দাম্পত্য জীবনে তৈরি হয় দূরত্ব। আর সেই সম্পর্কের ফাটল পৌছালাে রাজনৈতিক মহলেও।

সােমবার রাজ্য তৃনমূল ভবন থেকে সাংসদ সৌগত রায় ও তৃনমূলের মুখপাত্র কুনাল ঘােষের হাত থেকে দলীয় পতাকা হাতে তুলেনেন সুজাতা মন্ডল খাঁ। প্রসঙ্গত ২০১৯ সালের লােকসভা নির্বাচনে স্বামী সৌমিত্র খাঁ এর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে রাজনৈতিক লড়াইয়ে চালিয়েছেন সুজাতা। নিয়মিত সৌমিত্রের সঙ্গে নির্বাচনী প্রচারে যেতেন তিনি হাতে হাত রেখেই ২০১৯ সালে ঘাসফুল শিবির ছেড়ে গেরুয়া শিবিরে গিয়েছিলেন সৌমিত্র-সুজাতা। আইনি জটিলতায় বিষঃপুর কেন্দ্রে সৌমিত্রর প্রবেশে বাঁধা থাকায়, সুজাতা একাই তাঁর হয়ে প্রচার করে জিতিয়ে দিয়েছিলেন। তারপরও অনেক ঝড়ঝাপটা তারা একসঙ্গে সামলেছেন। বিভিন্ন সময়ে তৃণমূলের নেতাকর্মীদের হাত থেকে হেনস্থা হতে হয়েছে।

এদিন সুজাতা দেবী তৃনমুলে যােগ দিয়ে আক্রমণাত্মক মেজাজে বলেন বিজেপি তৃণমূলের নেতাদের মুখ্যমন্ত্রীত্ব উপমুখ্যমন্ত্রী লােভ দেখিয়ে দলে টানছে। বিজেপি অযােগ্য নেতাদের দলে ঠাঁই দেয়। যারা দলের হয়ে লড়াই করে তাদের স্থান দেয় না। শুভেন্দু প্রসঙ্গেও আক্রমণ শানিয়ে বলেন শুভেন্দু ধান্দাবাজ ওকে নেতা বলেই মানিনা, সৌমিত্রের সুবুদ্ধি হলেই তৃনমূলে ফিরবেন বলে জানান তিনি।

এদিকে এই ঘটনার পর এক সাংবাদিক বৈঠকে হ্যও হাও করে কেঁদে ফেলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। তৃনমুলে যােগ দিয়েছেন সুজাতা সেজন্য যার লড়াইয়ে সাংসদ হয়ে ওঠা তাকেই ডিভাের্স দেবার ইচ্ছে প্রকাশ করে সাংবাদিক বৈঠকে কেঁদে ফেলেন সৌমিত্র।

সৌমিত্র খাঁ জানান তৃনমূল আমার ঘর ভেঙে দিল। আমার সঙ্গে সুজাতার আর কোনাে সম্পর্ক নেই। সুজাতা আমার জন্য অনেক করেছে সে জন্য কিন্তু আজ থেকে তােমার সঙ্গে সব সম্পর্ক শেষ করলাম। বিজেপির জন্যই আজ আমি এ জায়গায়। যতদিন বাঁচবাে বিজেপি করবাে।

এরপর স্ত্রীর প্রতি চিরন্তন ভালবাসা থেকে সৌমিত্রর বক্তব্য, তৃণমূলের উদ্দেশে বলছি, আপনারা যেন ওকে খুন করে দেবেন না। ওর নিরাপত্তা নিয়ে আমি চিন্তিত। দয়া করে ওকে খারাপ কাজে ব্যবহার করবেন না। সুজাতার উদ্দেশ্যেও এদিন বলেন সুজাতা তুমি খাঁ পদবী টা আর ব্যাবহার করােনা।

এদিকে ক্ষুব্ধ সৌমিত্র বিবাহ বিচ্ছেদের পথে হাঁটতে চলেছে। সুজাতা মণ্ডল খাঁকে বিবাহ বিচ্ছেদের নােটিশ পাঠাতে চলেছেন সৌমিত্র। সৌমিত্র কে পাল্টা প্রশ্ন ছুড়ে দেন সুজাতা বিজেপির চাপেই কি বিবাহ বিচ্ছেদ। অন্য দল করা কি অপরাধ। এদিকে এই কর্মকান্ডে বেশ আপ্লুত জেলা তৃনমূল। পাশাপাশি সৌমিত্রের চোখের জলে আড়াল থেকে হাসাহাসি করছেন ঘাসফুল শিবির।