বাড়ি থেকে ৭ ফুটেরও বেশি লম্বা গােখরাে সাপ উদ্ধার

চন্দ্রকোনা এক নম্বর ব্লকের বেলাদন্ড গ্রামে কৃষ্ণনাথ মন্ডল নামে এক ব্যক্তির বাড়িতে প্রায় সাত ফুটের বেশি একটি বিশাল আকারের গােখরাে সাপ দেখা যায়।

Written by SNS West Medinipur | November 4, 2020 7:59 pm

মঙ্গলবার সকালে পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা টাউন থানার অন্তর্গত চন্দ্রকোনা এক নম্বর ব্লকের বেলাদন্ড গ্রামে কৃষ্ণনাথ মন্ডল নামে এক ব্যক্তির বাড়িতে প্রায় সাত ফুটের বেশি একটি বিশাল আকারের গােখরাে সাপ দেখতে পায় তার পরিবারের সদস্যরা।

যার ফলে মুহূর্তের মধ্যে গােটা পরিবারে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সাপটিকে না মেরে পরিবারের সকলেই বাড়ি থেকে বাইরে বেরিয়ে আসে। কৃষ্ণনাথ মণ্ডল বিষয়টি ফেন করে বনদফতর কে জানান।

খবর পেয়ে দাসপুরের সুলতানপুর বন দপ্তরের রিকভারি টিমের সদস্য মলয় ঘােষ বন দফতরের কর্মীদের সঙ্গে নিয়ে ওই গ্রামে আসেন। প্রায় দু’ঘণ্টা চেষ্টায় সাত ফুটের বেশি লম্বা গোখনাে সাপটিকে বাড়ির ভিতরের থেকে উদ্ধার করে নিয়ে যায়। মলয় ঘােষ বলেন সাপটিকে সুস্থ করে গভীর জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

তিনি সাপটিকে না মেরে বনদফতর কে জানানাের জন্য কৃষ্ণনাথ মন্ডল ও তার পরিবারকে ধন্যবাদ জানান। তিনি বলেন কেউ সাপ কে মারবেনা, সাপ দেখতে পেলে বন দফতর কে জানাবেন। বন দফতরের কর্মীরা এসে সাপ উদ্ধার করে নিয়ে যাবে।

তবে কিভাবে কোথা থেকে এই বাড়িতে বিশাল আকারের সাপ এলো তা নিয়ে চিন্তায় পড়েছেন কৃষ্ণনাথ মন্ডল ও তার পরিবারের সদস্যরা। ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। তবে সাপটিকে উদ্ধার করে নিয়ে গেলেও কৃষ্ণনাথ মন্ডলের পরিবারের সদস্যরা আতঙ্কের মধ্যে রয়েছেন।