২০০৯ থেকে প্রতিবার প্রার্থী বদল যাদবপুরে

Written by SNS March 11, 2024 5:23 pm

যাদবপুর: ২০০৯ সাল থেকে যাদবপুর আসনে জয়ী হয়ে আসছে তৃণমূল। কিন্তু, প্রতিবার বদলেছে তৃণমূলের প্রার্থী। চব্বিশের লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকায়ও যাদবপুরে নতুন নাম তৃণমূলের। এক অভিনেত্রীর জায়গায় সুযোগ পেলেন আর এক অভিনেত্রী সায়নী ঘোষ।২০১৯ সালে যাদবপুরে মিমি চক্রবর্তীকে প্রার্থী করে চমক দিয়েছিল তৃণমূল। সিনেমা জগত থেকে রাজনীতির ময়দানে পা রাখা মিমি ভোট ময়দানে জিতে সংসদে পা রাখেন।

রবিবার ব্রিগেডে জনগর্জন সভা থেকে ৪২ আসনে প্রার্থীর নাম ঘোষণা করে তৃণমূল। যাদবপুর আসনে এবার মিমির জায়গায় প্রার্থী হচ্ছেন তৃণমূল যুবর রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ। একুশের নির্বাচনে আসানসোল দক্ষিণে প্রার্থী হয়েছিলেন তিনি। কিন্তু, বিজেপির অগ্নিমিত্রা পালের কাছে হেরে যান। তারপরও রাজনীতির ময়দানে মাটি কামড়ে পড়ে থেকেছেন সায়নী। রাজনীতির কারবারিরা বলছেন, এবার তারই ফল পেলেন তিনি।

উল্লেখ্য,২০০৯ সাল থেকে যাদবপুর তৃণমূলের দখলে। তার আগেও কৃষ্ণা বসু এবং স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় এই লোকসভা কেন্দ্রের সাংসদ ছিলেন। তবে ২০০৯ থেকে প্রতিবাদ এখানে প্রার্থী বদলেছে রাজ্যের শাসকদল। ২০০৯ সালে এই আসনে জেতেন কবীর সুমন। ২০১৪ সালে সুগত বসু তৃণমূলের সাংসদ হন। আর ২০১৯ সালে মিমি।