সরানাে হলাে শিশির’কে 

দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ থেকে সভাপতি পদ থেকে শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারীকে সরিয়ে দেওয়া হল।

Written by SNS East Midnapore | January 13, 2021 5:23 pm

শুভেন্দু অধিকারী ও শিশির অধিকারী (Photo: SNS)

জেলায় ফের রদবদল। নতুন করে আবারও রাজনৈতিক জল্পনা শুরু হয়েছে। দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ থেকে সভাপতি পদ থেকে শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারীকে সরিয়ে দেওয়া হল। নতুন সভাপতি হলেন রামনগরের বিধায়ক অখিল গিরি। সহসভাপতি হলেন কাঁথি দেশপ্রাণ ব্লকের পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তরুন জানা।

দিঘা শঙ্করপুর উন্নয়ন সমিতির পাশাপাশি পদের পরিবর্তন ঘটেছে কাঁথি ও তমলুক পুরসভায়। কাঁথি পুরসভার প্রশাসকের দায়িত্ব পেলেন বিধায়ক অখিল গিরির পুত্র সুপ্রকাশ গিরি পাশাপাশি তমলুক পুরসভার প্রশাসকের দায়িত্ব দেওয়া হয়েছে দীপেন্দ্রনারায়ন রায়কে।

২০২১ নির্বাচনের আগে মা মাটি মানুষের সরকারে গুছিয়ে নিতে চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই কারনেই রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার একাধিক পদের পরিবর্তন করা হচ্ছে।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কাঁথি লােকসভার সাংসদ শিশির অধিকারীকে দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ থেকে সরানাের প্রসঙ্গে রামনগরের বিধায়ক অখিল গিরি বলেন, ওনার বয়স হয়েছে। উনি শ্রদ্ধেয় মানুষ। কিন্তু উনি অনেকদিন ধরেই স্বাস্থ্যের কারণে এবং বয়সের কারণে কোনও কাজ করতে পারছিলেন না। তাই ওনাকে দল সরিয়েছে। আমাকে দায়িত্ব দিয়েছে। আমি সকলের উন্নয়নের কথা ভেবে কাজ করবাে। পর্যটকদের জন্য যাতে নতুন দিগন্ত তৈরি করা যায় সেদিকে নজর থাকবে। 

তবে শিশির বাবুকে সরিয়ে অখিলবাবু পাদে বসানাে নিয়ে শিশিরবাবুর কোন বক্তব্য পাওয়া যায়নি। কারন উনি অসুস্থ। কলকাতায় চিকিৎসাধিন রয়েছেন। সম্প্রতি কয়েকদিন আগে হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদে বসানাে হয়েছে ভগবানপুরের বিধায়ক অর্ধেন্দু মাইতিকে।

শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ার পর থেকে অধিকারী পরিবারের ছােট ছেলে সৌমেন্দু অধিকারীকে প্রশাসকের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। এবার শিশিরবাবুকে সরানাে হলাে। যাকে ঘিরে রাজনৈতিক মহলে নতুন করে সমীকরণ শুরু হয়েছে। শুভেন্দুর ভাই সৌমেন্দুর পর কি এবার বিজেপিতে যােগ দেবেন পরিবারের দুই সাংসদ শিশির ও দিব্যেন্দু অধিকারী। সেটাই এখন দেখার।