আসন খালি, কলেজগুলিতে ফের শুরু ভর্তি প্রক্রিয়া

এখনও খালি আছে বহু আসন, পর্যাপ্ত পরিমাণ পড়ুয়ারা এখনও ভর্তি হয়নি কলেজে। রাজ্যের প্রায় সব কলেজেই স্নাতকোত্তরে পড়ুয়া ভর্তির চিত্র একই।

Written by SNS Kolkata | September 29, 2021 12:44 pm

প্রতীকী ছবি (Photo: Getty Images)

এখনও খালি আছে বহু আসন, পর্যাপ্ত পরিমাণ পড়ুয়ারা এখনও ভর্তি হয়নি কলেজে। রাজ্যের প্রায় সব কলেজেই স্নাতকোত্তরে পড়ুয়া ভর্তির চিত্র একই। সে কারণে নতুন করে ভর্তি প্রক্রিয়া শুরু করার সিদ্ধান্ত নিল রাজ্যের কলেজগুলি।

মঙ্গলবার রাজ্য সরকারের উচ্চশিক্ষা দফতর বিজ্ঞপ্তি জারি করে। সেই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনেক কলেজে বিভিন্ন শাখায় পর্যাপ্ত আসন খালি আছে। তারা ইচ্ছে করলে তাদের ভর্তির অনলাইন পাের্টাল পড়ুয়াদের জন্য উন্মুক্ত করতে পারে।

এই ভর্তি প্রত্রিয়া আগামী ৮ অক্টোবর পর্যন্ত খােলা থাকবে বলে জানানাে হয়েছে। যেসব কলেজ মনে করবে তারা। আরও পড়ুয়া ভর্তি করতে পারার মতাে প্রয়ােজনীয় পরিকাঠামাে রয়েছে, তারা শূন্য আসন পূরণ করতে পারবে।

উল্লেখ্য, স্নাতকোত্তরে ভর্তি হওয়ার জন্য অনলাইনে ফর্ম ফিলাপ করার প্রক্রিয়া বেশ কিছুদিন আগেই শেষ হয়েছিল বিভিন্ন কলেজে। কিন্তু দেখা গেছে, কলেজে যে পরিমাণ সিট আছে, তার অনেকটাই খালি। তাই আবার করে ভর্তি প্রক্রিয়া শুরু করার ভান্না কলেজগুলাের। পড়ুয়াদের জন্য খুলে দেওয়া হচ্ছে অনলাইন ব্যবস্থাপনা।