১০ জুন খুলছে রাজ্যের সমস্ত স্কুল : শিক্ষামন্ত্রী

এবার গরমের ছুটি কমিয়ে দেওয়ার চুড়ান্ত সিদ্ধান্ত নিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ১০ জুন খুলছে রাজ্যের সমস্ত স্কুল।

Written by SNS Bidhannagar | May 31, 2019 3:00 pm

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Photo: IANS)

টানা দু’মাস ছুটি ঘোষণার পর থেকেই রাজ্য সরকারের সমালোচনা শুরু হয়েছিল শিক্ষা মহল থেকে শুরু করে বিরোধী রাজনৈতিক দলগুলির মধ্যেও। তার জেরেই এবার গরমের ছুটি কমিয়ে দেওয়ার চুড়ান্ত সিদ্ধান্ত নিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ১০ জুন খুলছে রাজ্যের সমস্ত স্কুল।

নির্বাচন শেষ হতে না হতেই সম্প্রতি বেশ কয়েকবার বৈঠকে বসেছিলেন শিক্ষামন্ত্রী, যেখানে ছুটি সংক্রান্ত বিষয় নিয়ে উচ্চপদস্থ আধিকারিকদের বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে পর্যালোচনা হয়। এরপর ১০ জুন সমস্ত স্কুল খোলা হবে বলে বৃহস্পতিবার ফেসবুকে একটি পোস্ট করেন তিনি। জানা গেছে, প্রাথমিক ও মাধ্যমিক স্তরে নিয়মিত ক্লাস শুরু হবে ওইদিন থেকে।

প্রসঙ্গত, ফণী’র জেরে আগেভাগেই সমস্ত স্কুলে ছুটি ঘোষণা করেছিল রাজ্য সরকার। কেননা তার অল্প কয়েকদিনের মধ্যেই গরমের ছুটি শুরু হওয়ার কথা ছিল, সেক্ষেত্রে ‘ফণী’র কারণে ছুটি এগিয়ে আনার নির্দেশ দেওয়া হয়। সেই সময় এও উল্লেখ করা হয়েছিল প্রয়োজনে শেষের দিকে ছুটির মেয়াদ কমানোও হতে পারে।

শিক্ষা দফতর সুত্রে জানা গেছে, তীব্র গরমের কারণে ছুটিটা বাড়িয়ে করা হয়েছিল ৩০ জুন পর্যন্ত, কিন্তু সিলেবাস শেষ করা নিয়েও চিন্তিত হন শিক্ষামন্ত্রী। শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেন ১০ জুন খুলবে রাজ্যের সমস্ত স্কুল।