মঙ্গলবার থেকে বন্ধ সব স্কুল, সিদ্ধান্ত রাজ্যের

মঙ্গলবার থেকে বন্ধ থাকবে রাজ্যের সমক্ত স্কুল।সংক্রমণ বৃদ্ধির কারণে এই সিদ্ধান্ত নিয়েছে। রাজ্যের শিক্ষা দফতর।গরমের ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Written by SNS কলকাতা | April 20, 2021 6:23 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

মঙ্গলবার থেকে বন্ধ থাকবে রাজ্যের সমক্ত স্কুল। করােনা সংক্রমণ বৃদ্ধির কারণে এই সিদ্ধান্ত নিয়েছে। রাজ্যের শিক্ষা দফতর। আপাতত গরমের ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত  নেওয়া হয়েছে।

যত দিন পর্যন্ত এই পরিস্থিতি ঠিক না হয়, ততদিন রাজ্যের স্কুল গুলি বন্ধ রাখা হবে বলে জানানাে হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে স্কুলে আসতে হবে না শিক্ষিকদেরও, পাশাপাশি সব সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল বন্ধ রাখার কথা ঘােষণা হয়েছে। সেই সঙ্গে সব বেসরকারি স্কুলের কাছেও একই আবেদন জানিয়েছে রাজ্য সরকার।

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, “বর্তমান পরিস্থিতির পর্যালােচনা করে গরমের ছুটি এগিয়ে আনার কথা বলা। হয়েছে। শিক্ষা দফতরের সঙ্গে মুখ্য সচিবের কথা চলছে। পরবর্তী ঘােষণা না হওয়া। পর্যন্ত স্কুল বন্ধ রাখতে বলা হয়েছে।”

অন্যদিকে রবিবারই ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির সর্বভারতীয় প্রবেশিকা এপ্রিলের পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত হয়। এটি চলতি বছরের তৃতীয় প্রবেশিকা পরীক্ষা ছিল। এর আগের দুটি প্রবেশিকা পরীক্ষা ফেব্রুয়ারি ও মার্চে হয়ে গিয়েছে।

গত শুক্রবার আইসিএসই এবং আইএসসি পরীক্ষা পিছিয়ে যাওয়ার ঘােষণা করা হয়। দেশে কোভিড সংক্রমণের বৃদ্ধির জন্য গত বুধবার সিবিএসই পরীক্ষার ক্ষেত্রেও প্রায় এমনই সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র।