সরস্বতী পুজোর শুভেচ্ছা প্রধানমন্ত্রীর, কবিতায় বাগদেবীর বন্দনা মুখ্যমন্ত্রীর

সরস্বতী পুজোয় দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বীণাপানির আরাধনায় কবিতা লিখলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | February 6, 2022 1:21 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (Photo: SNS)

সরস্বতী পুজোয় দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বীণাপানির আরাধনায় কবিতা লিখলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন সকালে প্রধানমন্ত্রী হিন্দিতে টুইট করেন। লেখেন, সকল দেশবাসীকে বসন্ত পঞ্চমী এবং সরস্বতী পুজো অনেক শুভকামনা। আপনাদের উপর যেন মা সারদার কৃপা সবসময় থাকে। সকলের জীবন আনন্দে কাটুক।

টুইটারে হিন্দি ভাষায় শুভেচ্ছা বার্তা দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিদও। তিনি প্রত্যেকের জীবনে শুভ, শান্তি ও সম্বৃদ্ধি কামনা করেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য ছন্দে ছন্দে বাগদেবীর বন্দনা করেছেন।

টুইটারে লিখেছেন, বিদ্যাদেবী সরস্বতী শিক্ষা দাও, দাও সংস্কৃতি মন ভরে দিও আলো বসন্তের দীপ জ্বালো। বসন্ত পঞ্চমীতে সরস্বতী পুজোর আন্তরিক অভিনন্দন।

উল্লেখ্য গত ৩ ফেব্রুয়ারি থেকে বাংলায় নতুন করে বেজেছে স্কুলের ঘণ্টা। অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ক্লাস শুরু হয়েছে। আর স্কুল খুলতেই তারা ব্যস্ত সরস্বতী পুজো নিয়ে। তবে বিভিন্ন স্কুলে সংক্রমণ এড়াতে ভোগের ব্যবস্থা করা হয়নি।

অনেক শিক্ষাপ্রতিষ্ঠান আবার অনলাইনে অঞ্জলির ব্যবস্থাও করেছে। এদিকে, বসন্ত পঞ্চমীর শুভেচ্ছায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর টুইটে আবার উঠে এসেছে কৃষকদের কথা।

একটি কৃষকের ছবি পোস্ট করে লিখেছেন, কিষানদের পরিশ্রম তখনই সফল হয় যখন খেত ভরে উঠলে ফসলে। সকলকে বসন্ত পঞ্চমীর শুভেচ্ছা।