আম পেয়ে আপ্লুত মমতা, চিঠি লিখলেন হাসিনাকে

বাংলাদেশের ঐতিহ্যশালী হাঁড়িভাঙ্গা ওপার বাংলা থেকে এসেছে গঙ্গাপাড়ে। সেই আম পেয়ে বেজায় খুশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | July 10, 2021 7:02 pm

মমতা বন্দ্যোপাধ্যায় ও শেখ হাসিনা (File Photo: IANS)

বাংলাদেশের ঐতিহ্যশালী হাঁড়িভাঙ্গা ওপার বাংলা থেকে এসেছে গঙ্গাপাড়ে। সেই আম পেয়ে বেজায় খুশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ধন্যবাদ জানিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হাসিনাকে লেখা চিঠিতে মমতা বলেছেন, আপনার পাঠানাে আম পেয়ে আমার খুব ভালাে লেগেছে। বাংলাদেশের রংপুর জেলার হাঁড়িভাঙ্গা আমের শাম আমি শুনেছিলাম। কিন্তু আগে কখনও খাইনি। আপনি এত আম পাঠিয়েছেন, যে আমি দু’হাত ভরে বিলিয়েছি।

শুধু মমতা বন্দ্যোপাধ্যায় একা নন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকেও হাঁড়িভাঙ্গা আম পাঠিয়েছেন শেখ হাসিনা। তবে ভারতের তিন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বকে মােট ২,৬০০ কেজি আম পাঠিয়েছেন।

এদিন মমতা তাঁর চিঠিতে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ‘শ্রদ্ধেয় হাসিনাদি’ বলে সম্বােধন করেছেন । তিনি লিখেছেন, এই আমের মধ্যে যে স্নেহ এবং বাংলাদেশের সৌরভ মিশে আছে, তাকে আমি সম্মান জানাচ্ছি। আমি সত্যিই খুব আপ্লুত।