রাজ্যে খাদ্যসাথী চালু থাকবে রথীন ঘোষ

খাদ্য মন্ত্রী বলেন, কেন্দ্রীয় সরকার ভোট জেতার জন্য বিভিন্ন রকম জন হিতকর প্রকল্প চালু করেছিল। মানুষের অসুবিধা হিসেবে করলে তা বন্ধ করতো না।

Written by SNS Kolkata | November 9, 2021 2:52 pm

রথীন ঘোষ (Photo: [email protected])

নভেম্বর কেন্দ্র সরকারের তরফ থেকে ইতিমধ্যেই বিনামূল্যে রেশন ব্যবস্থা বন্ধ করে দেওয়ার কথা জানানো হয়েছে। কিন্তু মমতা ব্যানার্জির সরকার রাজ্য সরকারের নির্ধারিত বিনামূল্যে রেশন ব্যবস্থা খাদ্য সাথী চালু রাখছে, মাইকেল নগরের বাসভবনে সাংবাদিক সম্মুখে এমনটাই জানালেন রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ।

তিনি জানালেন, রাজ্য সরকারের বিনামুল্যে রেশন ব্যবস্থা চালু রয়েছে আগামীতে সেটা চালু থাকবে। এর জন্য রাজ্য সরকারের বরাদ্দ যা রয়েছে তার থেকে অতিরিক্ত কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে যা দেওয়া হচ্ছিল, সেটা ওরা বন্ধ করেছে।

গরিব কল্যাণের নামে সাময়িকভাবে মানুষকে সুবিধা দিয়ে হঠাৎ করে বন্ধ করে দেওয়ার কারণ জানা নেই। করোনা পরিস্থিতি এখনও চলে যায়নি। কেন বন্ধ করলেন ওনারাই ভালো জানবেন। তবে রাজ্য সরকারের খাদ্য সাথীর মাধ্যমে যে রেশন ব্যবস্থা রয়েছে তাতে মানুষকে বিনামূল্যে রেশন দেওয়া হচ্ছে।

কারণ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় মানুষের সরকার, মানুষের কল্যাণের জন্য সর্বদা তৎপর থাকেন। খাদ্য মন্ত্রী আরও বলেন, কেন্দ্রীয় সরকার ভোট জেতার জন্য বিভিন্ন রকম জন হিতকর প্রকল্প চালু করেছিল। মানুষের অসুবিধা হিসেবে করলে তা বন্ধ করতো না।