সাধারণ ধর্মঘটের সমর্থনে বামপন্থী শাখা সংগঠনগুলির মিছিল মেদিনীপুর শহরে

বুধবার এআইডিএসও পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি বামপন্থী ছাত্র সংগঠনগুলিকে একত্রিত ভাবে বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করার আহ্বান জানায়।

Written by SNS West Medinipur | November 20, 2020 5:49 pm

বিহারে বামেদের কিস্তিমাত, গুরুত্ব বাড়বে জাতীয় রাজনীতিতে। (Photo: Twitter | @CPIM_WESTBENGAL)

রেল, বীমা, ব্যাংক সহ সমস্ত সরকারি ক্ষেত্র গুলির বেসরকারিকরণের প্রতিবাদে, কৃষক স্বার্থ বিরােধী কৃষি বিল বাতিল, শ্রমিক স্বার্থ বিরােধী শ্রম আইন প্রত্যাহার, জাতীয় শিক্ষানীতি ২০২০ বাতিল, আকাশ ছোঁয়া মূল্যবৃদ্ধি রােধ, নারী নির্যাতন বন্ধ ও সমস্ত বেকার যুবকদের কাজের দাবিতে আগামী ২৬ নভেম্বর এআইটিইউসি সহ ১০ টি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও স্বতন্ত্র ফেডারেশনগুলির ডাকা ধর্মঘটকে সমর্থন জানিয়ে বুধবার এআইডিএসও পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি বামপন্থী ছাত্র সংগঠনগুলিকে একত্রিত ভাবে বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করার আহ্বান জানায়।

পশ্চিম মেদিনীপুর জেলার মেদিনীপুর শহর, খড়গপুর, ঠাকুরচক, সবং, বেলদা সহ বিভিন্ন প্রান্তে ধর্মঘটের সমর্থনে বুধবার প্রচার কর্মসূচি গ্রহণ করা হয়। যুব সংগঠন এআইডিওয়াইও ও মহিলা সংগঠন এআইএমএসএস- ও এই কর্মসূচিতে অংশ গ্রহণ করে।

বুধবার মেদিনীপুর শহরে একটি সুসজ্জিত মিছিল শহর পরিক্রমা করে জেলাশাসকের কার্যালয়ের গেটের সামনে একটি সংক্ষিপ্ত সভা হয়। মেদিনীপুর শহরের এই কর্মসূচিতে নেতৃত্ব দেন এআইডিএসও’র পক্ষ থেকে জেলা সভাপতি বিশ্বরঞ্জন গিরি, এআইডিওয়াইও’র জেলা সম্পাদক সুশান্ত পানিগ্রাহী, এআইএমএসএস’র জেলা সম্পাদিকা ঝর্ণা জানা সহ প্রমুখ নেতৃবৃন্দ। সভা থেকে আগামী ২৬ নভেম্বরের সাধারণ ধর্মঘটকে সার্বিকভাবে সফল করার আহ্বান জানানাে হয়।