কোভিড হাসপাতালে ঢুকতে দিতে হবে, আজব দাবি তুলে বিক্ষোভ জলপাইগুড়িতে

করােনা আক্রান্তদের সঙ্গে দেখা করার দাবি নিয়ে জলপাইগুড়ি কোভিড হাসপাতালের সামনে বিক্ষোভ দেখালেন রােগীর আত্মীয়রা।

Written by SNS Jalpaiguri | May 31, 2021 4:39 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

করােনা আক্রান্তদের সঙ্গে দেখা করার দাবি নিয়ে জলপাইগুড়ি কোভিড হাসপাতালের সামনে বিক্ষোভ দেখালেন রােগীর আত্মীয়রা। রবিবার সকাল থেকে জলপাইগুড়ি বিশ্ববাংলা ক্রীড়াঙ্গণে অবস্থিত কোভিড হাসপাতালের সামনে রােগীর পরিবারের লােকেদের এই বিক্ষোভ চলে। 

প্রশাসনের তরফে কোনও গাড়িকেই এদিন কোভিড হাসপাতালে ঢুকতে দেওয়া হয়নি। তবে বিক্ষোভ চলাকালীন পুলিশের সামনেই হাসপাতালের ভেতর ঢুকে পড়েন রােগীর আত্মীয়রা। 

এদিকে এই দাবিকে ‘অন্যায্য’ আখ্যা দিয়ে বিক্ষোভকারীদের বিরুদ্ধে সরব জেলার এক স্বাস্থ্য কর্তা। পুলিশ অবশ্য বিক্ষোভকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। 

সূত্রের খবর, শনিবার রাতে জলপাইগুড়ির কোভিড হাসপাতাল থেকে এক রােগী পালিয়ে যান। সেই খবর সংবাদ মাধ্যমে প্রকাশিত হতেই চাঞ্চল্য ছড়ায়। এই নিয়ে চলতি মাসে চারজন করােনা আক্রান্ত রােগী ওই হাসপাতাল থেকে পালিয়ে গিয়েছেন। যার মধ্যে একজনকে পরে মৃত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

এ সমস্ত ঘটনায় এমনিতেই চিন্তা বেড়েছে রােগীর আত্মীয়দের। তার ওপর রবিবার সকাল থেকেইলল রােগীর পরিবারের সদস্যরা কেউ খাওয়ার, কেউ ওষুধ নিয়ে ঘন্টার পর ঘন্টা গেটের বাইরে দাঁড়িয়ে থাকলেও স্বাস্থ্য দফতরের নির্দেশে পুলিশ এদিন তাদের ভেতরে ঢুকতে দেয়নি। এতেই ক্ষোভে ফেটে পড়েন রােগীর আত্মীয়রা। তারা সরাসরি রােগীদের সঙ্গে সাক্ষাতের দাবি তুলে বিক্ষোভ দেখাতে শুরু করেন। 

রােগীর পরিবারের সদস্যদের প্রশ্ন, জলপাইগুড়ি ছাড়া অন্যান্য জেলার কোভিড হাসপাতাল থেকে তাে রােগী পালিয়ে যাচ্ছেনা? তার মানে এখানকার হাসপাতালের ভেতরে পরিষেবা ঠিক নেই। এই ঘটনার জন্য ওই হাসপাতালের আধিকারিকদের দায়ি করেন তারা। দীর্ঘক্ষন বিক্ষোভ দেখানাের পর রােগীর আত্মীয়রা নিজেরাই পুলিশ কর্মীদের সরিয়ে হাসপাতালের গেট খুলে। হাসপাতালের ভেতরে ঢুকে যান। 

এদিন রােগীর এক আত্মীয় তথা তৃণমূল ছাত্র নেতা দেবজিৎ সরকার বলেন, চুড়ান্ত অব্যবস্থা এই কোভিড হাসপাতালের ভেতর রােগীদের ঠিক মত খাবার দেওয়া হয় না। পরিষেবা ঠিক নেই। যারা এই কোভিড় হাসপাতালের দায়িত্বে রয়েছেন তাদের কর্তব্যের চুড়ান্ত গাফিলতি ধরা পড়ছে। 

এদিন জলপাইগুড়ির উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ শঙ্করলাল ঘােষ বলেন, আমি জানি না ঠিক কী হয়েছে। কোভিড হাসপাতালের দায়িত্বে যারা রয়েছেন তারাই বলতে পারবেন। তবে জোর করে রােগীর আত্মীয়রা হাসপাতালে ঢােকায় সংক্রমণ আরও বাড়বে। তাই এদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া উচিত।