উত্তপ্ত জেলার রাজনীতি আজ অমিতের বাঁকুড়া সফর

মেদিনীপুর ও রাঢ় বঙ্গ জোনের মােট ১৭ টি জেলার সাংগঠনিক হাল হকিকত খতিয়ে দেখতে আজ বাঁকুড়া শহরে পা রাখছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

Written by SNS Bankura | November 5, 2020 1:32 am

অমিত শাহ (Photo: Indrajit Roy/IANS)

 

মেদিনীপুর ও রাঢ় বঙ্গ জোনের মােট ১৭ টি জেলার সাংগঠনিক হাল হকিকত খতিয়ে দেখতে আজ বাঁকুড়া শহরে পা রাখছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। এদিন বীরসা মুন্ডার মুর্তিতে মাল্যদান করে শহর সংলগ্ন চতুর ডিহি গ্রামে এক আদিবাসী কর্মীর বাড়িতে মধ্যাহ্ন ভােজন সারবেন তিনি।

ভােটের মুখে বিজেপি’র ওই শীর্ষ নেতার আদিবাসী তােষনে সিঁদুরে মেঘ দেখছে শাসক দল তৃণমূল কংগ্রেস। সবমিলিয়ে অমিতের জেলা সফরকে ঘিরে জেলার রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে।

দলীয় সূত্রে জানা যায় এদিন সকালে শহর সংলগ্ন কড়গাহাড়ি হেলিপ্যাডে নামবে অমিত শাহর কপ্টার। এরপর বাঁকুড়া ১ নম্বর ব্লকের পুয়া বাগানে ৬০এ জাতীয় সড়কের উপর বীরসা মুন্ডার মূর্তিতে তিনি মাল্যদান করবেন। পরে স্থানীয় চতুর ডিহি গ্রামে দলীয় কর্মী বিভীষন হাঁসদার বাড়িতে ভাত ডাল আলু পােস্ত চাটনি সহযােগে দুপুরের খাবার খাবেন। এরপর সেখান থেকে তিনি সরাসরি হাজির হবেন বাঁকুড়া রবীন্দ্র ভবনে।

সেখানে রাঢ় বঙ্গ এবং মেদিনীপুর জোনের মােট ১৭ টি সাংগঠনিক জেলার নেতা কর্মীদের সঙ্গে তিনি মিলিত হবেন। শুধুমাত্র দলীয় নেতা কর্মীই নয় সমাজের বিভিন্ন স্তরের মানুষজনের সঙ্গে মিলিত হয়ে নির্বাচনের মুখে তিনি সুনিপুনভাবে জনসংযােগের কাজটিও সারবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

বিজেপির ওই শীর্ষ নেতার জেলা সফরকে ঘিরে জোর তৎপরতা দেখা দিয়েছে জেলা বিজেপির অন্দরমহলে। এদিন সকালে চতুরডিহি গ্রামে দলীয় কর্মী বিভীষন হাঁসদার বাড়িতে যান। বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ বাঁকুড়া জেলা বিজেপির সভাপতি বিবেকানন্দ পাত্র সহ আরও অনেকে। রবীন্দ্র ভবনে অমিতের সভার কাজ খতিয়ে দেখা ও শেষ মুহুর্তের প্রস্তুতিও খতিয়ে দেখেন জেলার শীর্ষ নেতারা।