শােভনের আগেই বেহালার পথে পার্থ

একদিনে বেহালার পথে নামলেন তৃণমূলের পার্থ চট্টোপাধ্যায় ও বিজেপির শােভন চট্টোপাধ্যায়।

Written by SNS Kolkata | February 3, 2021 8:25 pm

পার্থ চট্টোপাধ্যায় (Image: Facebook/@ParthaChatterjeeAITC)

একদিনে বেহালার পথে নামলেন তৃণমূলের পার্থ চট্টোপাধ্যায় ও বিজেপির শােভন চট্টোপাধ্যায়। যদিও মঙ্গলবার তৃণমূলের ডাকা মহামিছিলের ভিড় দেখে কিছুটা নিশ্চিন্তবােধ করছেন এলাকার বিধায়ক পার্থ। কৃষকের স্বার্থে, কেন্দ্রীয় সংস্থাগুলি বেসরকারিত্রণের প্রতিবাদে এই মহামিছিল আয়ােজন করা হয়।

বেহালা ২৯ পল্লি থেকে ঠাকুরপুকুর ৩ এ বাসস্ট্যান্ড পর্যন্ত ওই মহামিছিলে পার্থ চট্টোপাধ্যায় ঘড়াও উপস্থিত ছিলেন মালা রায়-সহ বেহালার সমস্ত তৃণমূল নেতারা। মিছিলের ভিড় দেখে উচ্ছ্বসিত পার্থ চট্টোপাধ্যায় বলেন, আজকের মিছিলে মানুষের স্বতঃস্ফূর্ত যােগদান প্রমাণ করছে, মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে, বাংলার উন্নয়নের সঙ্গে রয়েছে। 

অপরদিকে, বিজেপির মিছিলকে কেন্দ্র করে পথে নামলেন বিজেপি নেতা শােভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। বেহালার ১৪ নম্বর বাসস্ট্যান্ড থেকে ঠাকুরপুকুর ৩এ বাসস্ট্যান্ড পর্যন্ত। প্রায় সাড়ে ৩ বছর পর নিজের গড় বেহালায় মিছিল করলেন শােভন চট্টোপাধ্যায়ের। মিছিলের মাঝেই তাঁকে ‘আধুনিক বেহালার রূপকার’ বলে সম্বােধন করেন বৈশাখী। 

এদিন অবশ্য দুই দলের মিছিল ঘিরে বেহালা অশান্ত হওয়ার আশঙ্কা করছিলেন অনেকে। কিন্তু শােভন-বৈশাখীর মিছিলের আগে সৌজন্যের ছবি দেখা গেল বেহালায়। এ বাসস্ট্যান্ডের সামনে যখন মিছিলের প্রস্তুতি নিচ্ছে বিজেপি, তখন সেখান দিয়েই যাচ্ছিল তৃণমূলের মিছিল। পরিস্থিতি উত্তপ্ত হওয়ার বদলে বরং বিজেপি নেতা তারক সিং নিজে দাঁড়িয়ে থেকে তৃণমূলের মিছিলকে সুষ্ঠভাবে পেরিয়ে যেতে সাহায্য করেন। 

তবে, শােভন-বৈশাখীর মিছিলকে কটাক্ষ করতে ছাড়েননি রত্না চট্টোপাধ্যায়। তাঁর কটাক্ষ, ‘মানুষ শােভন চট্টোপাধ্যায়কে যত বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখছে, ততই ক্ষোভ বাড়ছে। কারণ তাঁরা হাত ধরাধরি করে যা করছেন, তা বাংলার সংস্কৃতি নয়।’