আজ থেকে বন্ধ পার্কস্ট্রিট ফ্লাইওভার

ট্রাফিক সূত্রে খবর, ক’দিন দক্ষিণ ও উত্তরমুখী গাড়ি অর্থাৎ বিড়লা প্ল্যানেটোরিয়াম এবং এসপ্লানেডে অভিমুখের গাড়ি জওহরলাল নেহরু রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।

Written by SNS Kolkata | January 7, 2022 11:58 pm

আজ শুক্রবার থেকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বন্ধ রাখা হবে পার্কস্ট্রিট ফ্লাইওভার। প্রশাসনের তরফে জানানো হয়েছে, সব ঠিক থাকলে, ১১ জানুয়ারি মঙ্গলবার ফের খুলে দেওয়া হবে এই উড়ালপুল।

মধ্য কলকাতায় যানজট কমাতে এই ফ্লাইওভারের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ৭ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি পর্যন্ত ঘুরপথে চলবে যানবাহন।

ট্রাফিক সূত্রে খবর, এই ক’দিন দক্ষিণ ও উত্তরমুখী গাড়ি অর্থাৎ বিড়লা প্ল্যানেটোরিয়াম এবং এসপ্লানেডে অভিমুখের গাড়ি জওহরলাল নেহরু রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।

কলকাতা পুলিশ এবং ‘এইচআরবিসি’এর তরফে বিজ্ঞপ্তি জারি করে ব্রিজ বন্ধ রাখার কথা জানানো হয়েছে। ব্রিজের ভার ক্ষমতা খতিয়ে এইচআরবিসি।

দেখবে পার্ক স্ট্রিট উড়ালপুলের পাশাপাশি, লকগেট উড়ালপুল, খিদিরপুর, গড়িয়াহাট উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষাও ধাপে ধাপে করা হবে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য , ২০১৫ সালে এই উড়ালপুল তৈরি হয়েছিল। মধ্যে একাধিক এর রক্ষণাবেক্ষণের হয়েছে উড়ালপুলটিতে।

যদিও বড় কোনও সমস্যা সামনে আসেনি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে চারদিন উড়ালপুল বন্ধ রাখার জন্য যান চলাচলের উপর পড়বে বড় প্রভাব।