এনআরসি হবে না বাংলায়, আমি পাহারাদার : মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলাতে এনআরসি হবে না। তিনি পাহারাদার। শিলিগুড়িতে পরিস্কার জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Siliguri | October 22, 2019 12:15 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (Photo: IANS)

বাংলাতে এনআরসি হবে না। তিনি পাহারাদার। শিলিগুড়িতে পরিস্কার জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সােমবার শিলিগুড়ি পুলিশ কমিশনারেটে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠান ছিলাে। সেই অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় মুখ্যমন্ত্রী ওই কথা জানান। তিনি আরও জানান, বাংলাকে ভাগ হতে দেব না। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়, কাজেই এখানে শুধু ব্যানার্জীই থাকবে, আর কেউ থাকতে পারবে না, তা হয় না। সবাই এই বাংলাতে থাকবে। এভাবে কার্যত বারবারই মুখ্যমন্ত্রী বিজেপিকে হুঁশিয়ারী করেন। মুখ্যমন্ত্রী বলেন, এনআরসির নামে ভয় দেখানাে হচ্ছে। বাংলাকে অশান্ত হতে দেবে না তৃণমূল। বাংলার মানুষের পাশে এই সরকার ছিল, আছে এবং থাকবে।

সকলকে আসন্ন দীপাবলির শুভেচ্ছা জানানাের পাশাপাশি মুখ্যমন্ত্রী ছট পুজোরও শুভেচ্ছা জানান। বলেন, ছট পুজোতে শনি-রবিবার বন্ধ। তাই অতিরিক্ত ছুটি চার তারিখে। সব ধর্ম, সব সম্প্রদায়কে নিয়ে আমরা চলতে চাই। বিভিন্ন ভাষাকে স্বীকৃতি দিয়েছে তৃণমূল। কুরুক ভাষা, রাজবংশী, কামতাপুরী সব ভাষাকে স্বীকৃতি দেওয়া হয়েছে। নানা ভাষা নানা মত, নানা পরিধান, বিবিধের মাঝে দেখাে মিলন মহান ভাবনাকে সামনে রেখেই  কাজ করছে তৃণমূল সরকার।

মুখ্যমন্ত্রী জানান, লােকসভা ভােটের পর এতদিন তিনি আসতে পারেননি। কারণ, বর্ষাকাল ছিলাে। বর্ষাকালে মানুষের অসুবিধা করে কোনও সভা করা যেতাে না। তাই তিনি এইকদিন উত্তরবঙ্গে আসতে পারেননি। এবারে আবার আগের মতাে নিয়মিত আসবেন উত্তরবঙ্গে। সামনে উত্তরবঙ্গ উৎসব শুরু হতে চলেছে। তার একের পর এক মেলা শুরু হবে। শীত আসছে। কতরকম মেলা। পায়েস মেলা, ছাত্র মেলা, যুব মেলা আরও অনেক মলা। এই সব মেলা উৎসবের মাধ্যমে আসলে মনটা ভালাে থাকবে। সকলকে তিনি আলাের পথে অগ্রসর হওয়ার কথা বলেন।

মুখ্যমন্ত্রী আরও বলেন, ব্যাপক উন্নয়ন হয়েছে উত্তরবঙ্গে। এখন সকলকে নিজের পায়ে দাঁড়াতে হবে। সােমবার বিকালে শিলিগুড়ি এসে মুখ্যমন্ত্রী পুলিশ কমিশনারেটের অনুষ্ঠানের পর চলে আসেন উত্তরকন্যাতে। সেখানে মঙ্গলবার সকালে জলপাইগুড়ি, কোচবিহার জেলার প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবারই মুখ্যমন্ত্রী যাবেন কার্শিয়াঙে। সেখানেও পাহাড়ের ওপর প্রশাসনিক বৈঠক করে বিভিন্ন কর্মসুচিতে যােগ দেবেন। পঁচিশ তারিখে মুখ্যমন্ত্রীর কলকাতায় ফিরে যাওয়ার কথা।

মুখ্যমন্ত্রী এদিন নতুন প্রজন্মের ছেলেমেয়েদের ইতিবাচক ভাবনা নিয়ে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন। এদিন বাগডােগরা বিমানবন্দরে মুখ্যমন্ত্রী উপস্থিত হলে অনেকেই সেখানে উপস্থিত ছিলেন তাঁকে স্বাগত জানানাের জন্য। এরমধ্যে প্রদেশ তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু সেলের রাজ্য কার্যকরী সভাপতি নাসির আহমেদও ছিলেন। নাসিরবাবু বলেছেন, মুখ্যমন্ত্রী তার সঙ্গে কুশল বিনিময় করেছেন। তারপর কর্মসূচি গ্রহনের কথা বলেছেন।