বােন প্রিয়াঙ্কার বিরুদ্ধে প্রচারে ‘না’ দাদা বাবুলের, দিলীপদাকে বর্ণপরিচয় উপহার দেব দেব: বাবুল

বাবুল সুপ্রিয় বিজেপি থেকে তৃণমূলে যােগ দেওয়ার পরেই বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘােষ বলেছিলেন, “আমি কিছু বলব না। যা বলার দিল্লি বলবে।”

Written by SNS Kolkata | September 20, 2021 6:24 pm

তৃণমূলে যোগ বাবুল সুপ্রিয়ের (Photo: Twitter@AITCofficial)

বাবুল সুপ্রিয় বিজেপি থেকে তৃণমূলে যােগ দেওয়ার পরেই বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘােষ বলেছিলেন, “আমি কিছু বলব না। যা বলার দিল্লি বলবে।” দিলীপ বাবু আরও জানান, আবেগের বশে দলবদল করেছেন বাবুল।

সেই কটাক্ষের জবাবে বাবুল জানালেন, তিনি কোনও মন্তব্য করবেন না। তবে বিজেপি- র রাজ্য সভাপতির সঠিক বাংলা জানা প্রয়ােজন। তাই দিলীপকে বর্ণপরিচয় উপহার দেবেন তিনি।

রবিবার বাবুল বলেন, “দিলীপ বাবুর মন্তব্যের কোনও জবাব আমি দেব না। তবে দিলীপদার সঙ্গে দেখা হলে আমি ওঁকে বর্ণপরিচয় উপহার দেব। আমার মনে হয় দিলীপদাকে বাংলা ভাষা নতুন করে শিখতে হবে।

উনি যেটা বলেন, সেটা বাংলা নয়। উনি বাংলা ভাষাকে কলুষিত করেন। ভদ্র বাংলা ভাষা কী সেটা ওঁর জানার প্রয়ােজন আছে। বিরােধিতা করা ওঁর কাজ। সেটা করুন। কিন্তু বাংলা ভাষা ওঁকে শিখতে হবে।’ বাবুল সাংসদ পদ ছাড়বেন কি না তা নিয়ে প্রশ্নের উত্তরে দিলীপ বলেছিলেন, “মাসির গোঁফ হলে মাসি বলব না মেসাে বলব , তা ঠিক করব। আগে তাে মাসির গোঁফ হােক।”

পরে বিজেপি শিবিরে এমন আলােচনাও শােনা যায় যে, দিলীপের মন্তব্যে অখুশি দলের কেন্দ্রীয় নেতৃত্ব। মন্ত্রিত্ব হারানাের দিনে বাবুল যা টুইট করেছিলেন তা নিয়েও বিতর্ক কম হয়নি। সেই বিতর্কই আরও এক বার নতুন করে দেখা দিল সদ্য বিজেপি ছেড়ে আসা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ভবানীপুরে উপনির্বাচনে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কার বিরুদ্ধে যেতে চান না।

আজ অর্থাৎ রবিবাসরীয় সাংবাদিক সম্মেলনে তা জানালেন বাবুল সুপ্রিয়। সেখানে তাঁকে প্রশ্ন করা হয়, প্রিয়াঙ্কা টিবরেওয়ালের বিরুদ্ধে ভােটের প্রচারে তিনি যাবেন কিনা?

এই প্রশ্নের জবাবে আসানসােলের সাংসদ জানিয়েছেন, তাঁর মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচারে যাওয়ার দরকার আছে বলে মনে হয় না। দল তাঁকে কোনওরকম বিড়ম্বনায় ফেলবে না বলেই তাঁর বিশ্বাস। প্রিয়াঙ্কা টিবরেওয়ালের সঙ্গে বাবুলের সম্পর্ক ভালাে। ভবানীপুরের প্রার্থী হিসেবে প্রিয়াঙ্কার নাম ঘােষণার পরেই বাবুল তাঁকে নিয়ে পােস্ট করেন।

তিনি জানান আইনজীবী হিসেবে প্রিয়াঙ্কা অসাধারণ। এমনকি রাজনীতি ছেড়ে দিলে প্রিয়াঙ্কা টিবরেওয়ালের প্রচারে তারকা প্রার্থীদের তালিকায় বাবুলের নাম রাখা হয়েছিল। তাঁর পরেই শনিবার রাজনৈতিক রঙ বদলান বাবুল। তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যােগ দেন।

এদিন সকালে প্রচারে গিয়ে প্রিয়াঙ্কাও বলেছেন, বাবুল আর তাঁর মধ্যে দাদা আর বােনের মতাে সম্পর্ক। তাই বােনের বিরূদ্ধে বাবুল প্রচারে যাবেন না বলেই আশা করেন তিনি। সাংবাদিক বৈঠকেও সেই ইঙ্গিতই দিলেন। ভবানীপুরে উপনির্বাচনে কে জিতলে তিনি আন্তরিক খুশি হবেন, এখন সেটাই লাখ টাকার প্রশ্ন।