শিল্পে গতি আনতে নয়া পর্ষদ, শীর্ষে মমতা

রাজ্যের শিল্পায়নে গতি আনতে ওয়েস্ট বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল প্রােমােশন বাের্ড গঠন করল রাজ্য সরকার। সােমবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

Written by SNS Kolkata | August 18, 2021 1:02 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবিঃএসএনএস)

রাজ্যের শিল্পায়নে গতি আনতে ওয়েস্ট বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল প্রােমােশন বাের্ড গঠন করল রাজ্য সরকার। সােমবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এই বাের্ডের শীর্ষে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। এই বাের্ডের কাজ হবে শিল্পায়নকে ত্বরান্বিত করা।

এই বাের্ডে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়সহ থাকবেন তথ্য-প্রযুক্তি, ক্ষুদ্র ও মাঝারি শিল্প, পর্যটন দফতরের সচিবরা। নবান্ন সূত্রে বলা হয়েছে, বিশেষ দিকে নজর দেবে এই বাের্ড। শিল্প নির্মাণে বিদ্যুৎ কিংবা অন্যান্য জিনিসের সংকট হলে তা দেখবে এই বাের্ড।

সােমবার শিল্পমন্ত্রী বলেন, এই ধরনের কমিটি ২০১৭ সালেও গড়া হয়েছিল। তবে তখন নিয়মতি বৈঠক না হওয়ায় সেই কমিটির কার্যকারিতা থাকেনি। তবে পার্থবাবুর কথায় এবার এই বাের্ড গঠনের ফলে তার কাজে সুবিধে হবে।

তবে পার্থবাবু মুখে যাই বলুন, অনেকেই ভাবছেন এই বাের্ডের শীর্ষে মমতা বন্দ্যোপাধ্যায় থাকায় গুরত্ব কমবে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। কারণ, কমিটির শীর্ষে মুখ্যমন্ত্রী থাকায়, যা কিছু সিদ্ধান্ত ও নতুন পলিসি নিতে হলে তাকে জানিয়েই নিতে হবে পার্থবাবুকে।