স্বজনপোষণ চলছে রাজভবনে: মহুয়া

রাজভবনের গুরুত্বপূর্ণ পদে নিজের আত্মীয় পরিবারের সদস্যদের নিয়ােগ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রবিবার এমনই অভিযােগ করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র।

Written by SNS Kolkata | June 7, 2021 1:26 pm

মহুয়া মৈত্র (File Photo: IANS)

রাজভবনের গুরুত্বপূর্ণ পদে নিজের আত্মীয় পরিবারের সদস্যদের নিয়ােগ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রবিবার এমনই অভিযােগ করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তার অভিযােগের প্রমাণ হিসাবে তিনি রাজভবনের একাধিক কর্মীর নাম এবং পদমর্যাদা এবং রাজ্যপালের সঙ্গে তাদের সম্পর্ক তুলে ধরেছেন টুইটে। 

মহুয়ার পােস্টে রয়েছেন রাজ্যপালের জামাইবাবুর ছেলে। তিনি অফিসার অন স্পেশাল ডিউটি পদে রয়েছেন। ওএসডি কো অর্ডিনেশন অখিল চৌধুরী, তিনিও রাজ্যপালের পরিবারের ঘনিষ্ট। ওএসডি অ্যাডমিনিস্ট্রেশন পদের দায়িত্বে থাকা রুচি দুবে রাজ্যপালের প্রাক্তন এডিসি মেজর গৌরাঙ্গ দীক্ষিতের স্ত্রী। ওএসডি প্রােটোকলের দায়িত্বে থাকা প্রশান্ত দীক্ষিত মেজর গৌরাঙ্গের ভাই।ওএসডি আইটির দায়িত্বে থাকা কৌস্তভ এস ভালিকা রাজ্যপালের বর্তমান এডিসির জামাইবাবু। রাজভবনে সদ্য নিযুক্ত হওয়া কিষান ধনকড় রাজ্যপালের নিকট আত্মীয়। 

এই তালিকা পেশ করে মহুয়া মৈত্র দাবি করেছেন, রাজ্যপাল রাজভবনে নিজের আত্মীয়স্বজন ও গ্রামের লােক সবাইকে নিয়ে এসেছেন। উনি যত তাড়াতাড়ি বাংলা ছাড়েন ততই ভালাে। 

এদিন টুইটে মহুয়া লিখেছেন, ‘অ্যান্ড অ্যাঙ্কেলজি, আপনার বর্ধিত পরিবারও আপনার সঙ্গে রাজভবনে থিতু রয়েছে। দিল্লি গিয়ে অন্য ভালাে কাজ খুঁজে নিন তাতে বাংলার ভালাে হবে। যদি আপনি আপনার অপমানিত সত্ত্বা নিয়ে দিল্লি যান তাহলে খুব ভালাে হয়।’ মহুয়ার এই টুইট নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলে রাজনৈতিক মহলের একাংশ মনে করছে।