জাতীয় পতাকার চরম অবমাননা

আন্তর্জাতিক নারী দিবসে দেশের জাতীয় পতাকার চরম অবমাননা হল আসানসােলে। আসানসােলে মহিলা তৃনমুল কংগ্রেস নারী দিবসে এক অনুষ্ঠানের আয়ােজন করে।

Written by SNS Asansol | March 10, 2021 12:25 pm

ভারতের জাতীয় পতাকা (File Photo: IANS)

আন্তর্জাতিক নারী দিবসে দেশের জাতীয় পতাকার চরম অবমাননা হল আসানসােলে। আসানসােলে মহিলা তৃনমুল কংগ্রেস নারী দিবসে এক অনুষ্ঠানের আয়ােজন করে। সেখানে দেশের জাতীয় পতাকার অবমাননা করা হয়। এই অভিযােগ তুলে সরব হয়েছে কংগ্রেস ও বি জে পির কর্মীরা।

তাদের অভিযােগ তৃণমূলের কর্মিরা কখনাে জাতীয় পতাকার অবমাননা করছেন কখনাে আবার হিন্দু ধর্মের প্রতিও আঘাত করছেন। তাদের অভিযােগ দক্ষিন আসানসােল বিধানসভা কেন্দ্রে তৃণমূল এবার যাকে প্রার্থী করেছে তিনি নিজে কিছু দিন আগে হিন্দুদের তােকে নিয়ে অপমানজনক কর্মকাণ্ড করেছেন।

তার পরও তৃণমূল এই ধরনের মহিলাকেই প্রার্থী করে পাঠিয়েছে আসানসােলে। আসানসােলের মানুষ ঠিক সময়ে এই ধরনের প্রার্থীদের জবাব দিয়ে দেবেন। বিজেপি’র এক নেতার অভিযোেগ যারা আমাদের ভগবানকে নিয়ে আমাদের জাতীয় পতাকাকে নিয়ে এই ধরনের কাজ করেন তারা দেশের কোন কল্যানমুলক কাজে লাগবে।

উল্লেখ্য নারী দিবসের এই অনুষ্ঠানের মূল আয়ােজক হিসেবে ছিলেন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন কাউন্সিলর আলপনা বদ্যোপাধ্যায় আলপনা বন্দ্যোপাধ্যায় একজন প্রাক্তন শিক্ষিকা হয়েও কি করে এই ধরনের ভুল কাজ করলেন সে নিয়েও প্রশ্ন উঠছে শহরে।