অনুগামীদের নিয়ে বৈঠকে মুকুল, নীরব শুভেন্দু 

সল্টলেকের বাসভবনে বিজেপি বিধায়ক তথা বিজেপির অন্যতম শীর্ষনেতা মুকুল রায় তাঁর অনুগামীদের নিয়ে বৈঠক করছেন।

Written by SNS Kolkata | June 11, 2021 12:10 pm

মুকুল রায় (Photo: IANS)

সল্টলেকের বাসভবনে বিজেপি বিধায়ক তথা বিজেপির অন্যতম শীর্ষনেতা মুকুল রায় তাঁর অনুগামীদের নিয়ে বৈঠক করছেন। তিনি তৃণমূলে ফিরবেন কিনা, সেই প্রশ্নে কোয়দায় পড়তে হচ্ছে বিজেপিকে। রাজীব বন্দ্যোপাধ্যায়ও মুকুলের সঙ্গে বৈঠক করেছেন। এরপরেই মঙ্গলবার রাজীরে গলায় শােনা গিয়েছে নতুন সুর। 

শুভেন্দুর বিরােধী স্বর রাজীবের গলায় শুনে বিজেপির অস্বস্তি বেড়েছে বই কমেনি। বুধবার দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির সঙ্গে বৈঠকের পর মুকুল রায়ের অনুগামীদের সঙ্গে বৈঠকের বিষয়ে সাংবাদিকরা শুভেন্দু অধিকারীর কাছে জানতে চাইলে তিনি এ ব্যাপারে কিছু বলবেন না বলে সাফ জানিয়ে দেন। 

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘােষকে না জানিয়ে দিল্লি গেলেও দিলীপের সঙ্গে এক হয়ে কাজ করবেন বলে শুভেন্দু জানিয়েছেন। রাজ্যের যা পরিস্থিতি তাতে ৩৫৬ ধারা প্রয়ােগ না করলে, আশ্চর্য হব এমনটাই শুভেন্দু জানিয়েছেন।

এদিকে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে বৈঠক করেছেন তথাগত রায়। মঙ্গলবার দিল্লিতে জেপি নাড্ডার সঙ্গে বৈঠক করেছেন তথাগত রায়। বুধবারও বেশ কয়েকজত্রে সঙ্গে বৈঠক করেন। আজ বৃহস্পতিবার তার কলকাতায় ফেরার কথা। বিজেপির রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেওয়া তথাগত কিভাবে নাড্ডার সঙ্গে বৈঠক করল তা নিয়ে বাংলার গেরুয়া শিরি অস্বস্তিতে। 

এ বিষয়ে তথাগত রায় সংবাদমাধ্যমকে জানান, কেন্দ্রীয় নেতারা ডেকেছেন তাই গিয়েছি। কি আলােচনা হয়েছে তা এখনই বলা যাবে না। কিন্তু শৃঙ্খলারক্ষা কমিটি তৈরি করেছেন দিলীপ ঘােষ দলবিরােধী পােস্ট রুখতে। এ বিষয়ে তথাগত’র কাছে জানতে চাওয়া হলে, তিনি বলেন কোনও মন্তব্য করব না। এরপরই তথাগত হেসে ওঠেন।