মেট্রো: লাগবে না ই-পাস, থাকতে হবে স্মার্ট কার্ড 

এবার থেকে আর যাত্রীদের মেট্রোতে উঠতে লাগবে না ই-পাস। তবে এখনই টোকেন ইস্যু করা হবে না বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। তবে থাকতে হবে স্মার্ট কার্ড।

Written by SNS Kolkata | January 14, 2021 1:00 pm

কলকাতা মেট্রো (File Photo: IANS)

এবার থেকে আর যাত্রীদের মেট্রোতে উঠতে লাগবে না ই-পাস। তবে এখনই টোকেন ইস্যু করা হবে না বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। তবে মেট্রোতে চড়তে গেলে যাত্রীদের কাছে থাকতে হবে স্মার্ট কার্ড। 

কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে জানান হয়েছে, সােমবার ১৮ জানুয়ারি থেকে যাত্রীরা ই-পাস ছাড়াই মেট্রো চড়তে পারনে। সেই সঙ্গে ট্রেনের সংখ্যাও বাড়ানাে হচ্ছে। সােম থেকে শনিবার পর্যন্ত দিনে ২৪০ টি করে মেট্রো চলবে। মেট্রো সুত্রে জানা গিয়েছে, দমদম ও কবি সুভাষ স্টেশন থেকে সকাল ৭ টাতে প্রথম ও রাত সাড়ে ৯ টাতে শেষ মেট্রো ছাড়বে। নােয়াপাড়া থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯ টাতে। 

নিউ নর্মাল পরিস্থিতিতে মেট্রো পরিষেবা চালু হওয়ার পর আলােচনার মাধ্যমে যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে ই-পাস চালু করা হয়েছিল। টোকেন পরিবর্তে স্মার্ট কার্ডের সাহায্যে ই-পাসের মাধ্যমে স্লট বুক করে মানুষকে মেট্রোতে যাতায়াত করতে হচ্ছিল। পরবর্তীকালে বয়স্ক মহিলা এবং ১৫ বছরের কম বয়সীদের জন্য ই-পাস ব্যবস্থা তুলে দেওয়া হয় কিন্তু এবার সবাই ই-পাস ছাড়াই মেট্রোতে চড়তে পারবেন।