মেটেলি আইটিআইতে তৈরি হচ্ছে জেলার দ্বিতীয় কোভিড হাসপাতাল 

জলপাইগুড়ি জেলার দ্বিতীয় কোভিড হাসপাতাল তৈরি হচ্ছে ডুয়ার্সের মেটেলি ব্লকের আইটিআই ভবনে।

Written by SNS Malbazar | June 2, 2021 5:59 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

জলপাইগুড়ি জেলার দ্বিতীয় কোভিড হাসপাতাল তৈরি হচ্ছে ডুয়ার্সের মেটেলি ব্লকের আইটিআই ভবনে। এত দিন পর্যন্ত এই ভবনটিকে সেফ হােম হিসাবে ব্যবহার করা হয়ে আসছিল। 

এখন এখানে তৈরি হবে ১০০ শয্যা বিশিষ্ট কোভিড হাসপাতাল। এনিয়ে জেলা শাসকের দপ্তর থেকে প্রয়ােজনীয় নির্দেশ মালবাজারের বিডিওকে দেওয়া হয়েছে। বরাদ্দ হয়েছে ২৪ লক্ষ ৯৫ হাজার টাকা। এত এই হাসপাতালের পরিকাঠামাে গড়ে তােলার জন্য জেলা শাসকের দপ্তর থেকে মালবাজারের বিডিওকে নির্দেশ দেওয়া হয়েছে। 

ডুয়ার্সের মাল মহকুমা এলাকায় কোভিড হাসপাতাল তৈরির খবরে এলাকার মানুষ যথেষ্টই খুশি। এতদিন কোভিড সংক্রামিতদের শারীরিক সমস্যা হলে ৬৫ কিমি দূরে জলপাইগুড়ি শহরে পাঠানাে হতাে। এই দূরত্ব পেরিয়ে হাসপাতালে চিকিৎসা করাতে রােগীর পরিবারকে নানা সমস্যায় পড়তে হতাে।

মেটেলিতে এই হাসপাতাল হলে মালবাজার এলাকার মানুষের সুবিধা হবে বলে ধারণা বাসিন্দাদের। যদিও মালবাজার মহকুমা হাসপাতালে ইতিমধ্যেই একটি কোভিড ইউনিট চালু হয়েছে। সেখানে ২৪ টি সাধারন বেড ও ১৬ টি আইসিইউ বেড রয়েছে। 

মেটেলিতে কোভিড হাসপাতালের খবরে উচ্ছ্বসিত জলপাইগুড়ি জেলা পরিষদের মৎস্য ও প্রাণী সম্পদ উন্নয়ন কর্মাধ্যক্ষ সীমা সরকার বলেন, আইটিআইতে কোভিড হাসপাতাল তৈরির বিষয় সহ বেশ কয়েকটি বিষয় নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে ২৫ মে চিঠি দিয়েছিলাম। সেই মর্মে অনুমােদন এসেছে।