পুরুলিয়ায় আবার মাওবাদী পোস্টার, কেন্দ্রীয় সরকারকে হুমকি

এক সাথে একাধিক জায়গায় মাওবাদী পােস্টার এবং ব্যানারকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়াল পুরুলিয়ায়।একসময় ঘাের মাওবাদী এলাকা বলে পরিচিত ছিল।

Written by SNS Purulia | December 1, 2020 5:50 pm

পুরুলিয়া মাওবাদীপোস্টা (ছবি: SNS Web)

এক সাথে একাধিক জায়গায় মাওবাদী পােস্টার এবং ব্যানারকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়াল পুরুলিয়ায়। সােমবার সকালে একসাথে বান্দোয়ান এবং রাবাজার থানা এলাকার বিভিন্ন জায়গায় এগুলি প্রথম দেখতে পান স্থানীয় মানুষ। মুলত বাংলা ও হিন্দি ভাষায় লেখা লিফলেট ও পােস্টারে কেন্দ্র সরকারের সাম্প্রতিক কৃষি আইনের বিরােধিতা করা হয়েছে।

মাওবাদীদের পিএলজিএ বাহিনীর কুড়ি বছর পূর্তি উদ্যাপন করার কথা বলা হয়। বান্দোয়ানের মধুপুর গ্রামে পােস্টার পড়ার পর স্থানীয় মানুষ বলেন রাতের অন্ধকারে এগুলি কেউ বা কারা চিটিয়ে গেছে। খবর পেয়ে পুলিশ পােস্টারগুলি তুলে নিয়ে যায়। এই এলাকাগুলি একসময় ঘাের মাওবাদী এলাকা বলে পরিচিত ছিল।

তবে গত ন বছরে এই অঞ্চলে আর তেমন কোন মাওবাদী কার্যকলাপ দেখতে পাওয়া যায়নি। এদিন পােস্টারের খবর ছড়াতেই উচ্চপদস্থ পুলিশ আধিকারিকরা এলাকায় যান। চলে আসেন আই জি ( বাঁকুড়া ) আর রাজশেখরন। তাঁরা ঘুরে দেখেন বিভিন্ন এলাকাগুলি।

তবে এবিষয়ে কোন কিছু বলতে চাননি কোন পুলিশ কর্তা। তবে পুলিশের বিভিন্ন সূত্র থেকে জানা যাচ্ছে যে এই পোস্টের গুলি স্থানীয়ভাবে প্রস্তুত হয়নি। ঝাড়খণ্ড থেকে মাওবাদীরা এসে এই পোস্টে চিটিয়ে আবার ঝাড়খন্ডে ফিরে গেছে বলে মনে করা হচ্ছে।