বাঁকুড়ার প্রশাসনিক বৈঠকে ঠিকাদারদের ধমকালেন মমতা

মঙ্গলবার শহরে কর্মিসভা সেরে জেলা সার্কিট হাউসে রাত কাটিয়ে বুধবার দুপুরে রবীন্দ্র ভবনে প্রশাসনিক বৈঠকে যােগ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | February 13, 2020 1:31 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File photo: IANS)

মঙ্গলবার শহরে কর্মিসভা সেরে জেলা সার্কিট হাউসে রাত কাটিয়ে বুধবার দুপুরে রবীন্দ্র ভবনে প্রশাসনিক বৈঠকে যােগ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলার সার্বিক উন্নয়নের যাবতীয় হালহকিকত খতিয়ে দেখলেন তিনি। কৃষি থেকে রাস্তাঘাট, শিক্ষা, স্বাস্থ্য বাদ যায়নি কোনও কিছুই। জেলায় ঠিকাদাররাজের বিষয়টিও চোখ এড়ায়নি মুখ্যমন্ত্রীর। ধমক খেলেন জেলা পরিষদের মেন্টর অরূপ চক্রবর্তী।

সম্প্রতি সারেঙ্গায় জলাধার ভেঙে পড়ার বিষয়টিতে তিনি যে বিরক্ত তা উপস্থিত সকলকে বুঝিয়ে দিয়েছেন। সেই সঙ্গে দুর্নীতিবাজ ঠিকাদারদের দিয়েছেন কড়া হুঁশিয়ারি। আসন্ন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় জেলার পরীক্ষার্থীদের সুবিধা-অসুবিধার বিষয়টিও নজর এড়ায়নি তাঁর। জেলার বিদ্যালয় স্কুল পরিদর্শক (মাধ্যমিক) গৌতম মালের কাছ থেকে আসন্ন পরীক্ষার প্রস্তুতি সম্পর্কিত যাবতীয় পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি।

এদিন প্রশাসনিক বৈঠকের শুরুতে মুখ্যমন্ত্রী। একগুচ্ছ নয়া প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করেন। পশ্চিমবঙ্গ অগ্নিনির্বাপণ ও জরুরি পরিষেবা দফতরের ব্যবস্থাপনায় বীরভূম জোর সাঁইথিয়া, কোচবিহার জেলার বক্সিরহাট, দক্ষিণ ২৪ পরগনার পূজালি ও উত্তর দিনাজপুর জেলার গােয়ালপােখরে নবনির্মিত ৪টি দমকল ভবন এবং ২৪টি নতুন অগ্নিনির্বাপণ গাড়ি, দূর নিয়ন্ত্রক ব্যবস্থার মাধ্যমে উদ্বোধন করেন তিনি।

বাঁকুড়ার ওন্দা, ছাতনা, বরজোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে ১০ শয্যাবিশিষ্ট সিসিইউ, বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ ও হাসপাতালে জল সরবরাহ প্রকল্পের পুনর্নবীকরণ সহ এদিন মুখ্যমন্ত্রী ৩৭টি প্রকল্পের উদ্বোধন করেন। এর আর্থিক মূল্য ৭০৪ কোটি ৫২ লক্ষ টাকা।

এদিনের বৈঠকে জেলায় ১০০ দিনের কাজের খতিয়ান তুলে ধরেন জেলাশাসক ড. উমাশঙ্কর এস। শুনে সন্তোষ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলা প্রশাসনিক কর্তা ও সংশ্লিষ্ট আধিকারিকদের ভূয়সী প্রশংসাও করেন তিনি। নির্মল বাংলা, মৎস্য উৎপাদন, ডিম ও আলু উৎপাদনে দক্ষিণবঙ্গের এই জেলায় ঈর্ষণীয় অগ্রগতি নজরে পড়ায় এদিনের বৈঠকে মুখ্যমন্ত্রীর প্রশংসা কুড়িয়েছে জেলা প্রশাসনের শীর্ষকর্তারা।