ফেব্রুয়ারিতে নন্দীগ্রাম যাচ্ছেন মমতা!

নন্দীগ্রামে দাঁড়িয়ে সেখানকার প্রার্থী হবেন বলে জানিয়েছেন তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায়। ভােটের প্রস্তুতি শুরু করে দিয়েছেন স্থানীয় তৃণমূল নেতারা

Written by SNS Nandigram | January 23, 2021 11:46 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (File Photo: Kuntal Chakrabarty/IANS)

নন্দীগ্রামে দাঁড়িয়ে সেখানকার প্রার্থী হবেন বলে জানিয়েছেন তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই ভােটের প্রস্তুতি শুরু করে দিয়েছেন স্থানীয় তৃণমূল নেতারা পাশাপাশি শুরু হয়েছে দেওয়াললিখনও। এবার জনসংযোগ বাড়তে নন্দীগ্রাম যাচ্ছেন শাসকদলের প্রথম সারির নেতারা বলে তৃণমূল সূত্রে খবর। শুধু তাই নয় ফেব্রুয়ারিতে যেতে পারেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ও।

বাংলায় নিজেদের মাটি শক্ত করতে মরিয়া চেষ্টা চালাচ্ছে গেরুয়া শিবির। যদিও এক ইঞ্চি জমি ভড়তে নারাজ তৃণমূল। এই পরিস্থিতিতে শুভেন্দু অধিকারী-সহ একাধিক নেতার দলত্যাগ তৃণমূলে প্রভাব ফেলবে বলেই মনে করছিলেন। রাজনৈতিক বিশেষজ্ঞরা।

যদিও তৃণমূল বারবারই জানিয়েছে দলত্যাগের প্রভাব পড়বে না। যে নন্দীগ্রাম থেকে লড়াই শুরু করেছিলেন তৃণমূল সুপ্রিমাে, একুশে বাংলার দায়িত্ব নিজের হাতে রাখতে আসন্ন বিধানসভায় সেখান থেকেই প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেন তিনি।

প্রসঙ্গত মমতা বন্দ্যোপাধ্যাযয় নন্দীগ্রাম থেকে প্রতিদ্বন্দ্বিতা করাবেন জানানাের পরই চ্যালেঞ্জ ছুঁড়ে শুভেন্দু বলেছিলেন, হাফ লাখ ভােটে হারাব। তৃণমূলের শাসকদলের  নেতাদের চ্যালেঞ্জ, কমপক্ষে পঞ্চাশ হাজার ভােটে জিতবেন মমতা।