নিজেদের জয়ের দিনকে ‘মা-মাটি-মানুষ দিবস’ বলে ঘোষনা মমতা বন্দ্যোপাধ্যায়ের

২০২১ সালের আজকের দিনেই বিরোধীদের কার্যত গোহারা হারিয়ে তৃতীয় বারের জন্যে ক্ষমতায় আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। এককভাবে ২১৩ টি আসন দখল করে তৃণমূল কংগ্রেস।

Written by SNS Kolkata | May 2, 2022 1:25 pm

২০২১ সালের আজকের দিনেই বিরোধীদের কার্যত গোহারা হারিয়ে তৃতীয় বারের জন্যে ক্ষমতায় আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। এককভাবে ২১৩ টি আসন দখল করে তৃণমূল কংগ্রেস।

ইতিমধ্যেই ৫ থেকে ২৭ মে পর্যন্ত গোটা রাজ্য একাধিক কর্মসূচি নেওয়ার নির্দেশ দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। আর তারই মধ্যে

২ রা মে দিনটিকে এবার থেকে ” মা মাটি মানুষ” ‘ দিবস বলে ঘোষনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ ২০২১ সালে এই ২ রা মে তেই বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়, বাম-কংগ্রেস-বিজেপিকে কার্যত দূরমুস করে তৃতীয় বারের জন্যে ক্ষমতার মসনদে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এককভাবে ২১৩ টি আসন দখল করে জোড়া ফুল শিবির। অপরদিকে বিজেপি আটকে যায় ৭৭ টি আসনে। আর আই এস এফ এর সাথে জোট করে বাম- কংগ্রেস এর ঝুলিতে আসে মাত্র ১ টি আসন।

তৃতীয়বারের এই জয়কে বাংলার ভোটারদের উৎসর্গ করলেন মুখ্যমন্ত্রী। এমনকী সরাসরি নাম না করে নরেন্দ্র মোদী-অমিত শাহ দের ও কটাক্ষ করেন তিনি।

এদিন মুখ্যমন্ত্রী টুইটে লেখেন “গতবছর এই দিনে দেশের কর্তাব্যক্তিদের আস্ফালনের বিরুদ্ধে বাংলার মা- মাটি- মানুষ তাঁদের অদম্য সাহসের পরিচয় রেখেছিলেন। সেজন্য আমি তাঁদের কাছে কৃতজ্ঞ।

মা-মাটি-মানুষ সেদিন সারা পৃথিবীকে দেখিয়েছিলেন যে, গণতন্ত্রে মানুষের শক্তির চেয়ে বড় কোন শক্তি নেই। প্রকৃত জাতি-নির্মাণে আমাদের প্র‍্য়াস জারি রাখতে হবে, কারণ অনেক যুদ্ধ লড়তে ও জিততে হবে।

আজকের দিনটি আমি মা-মাটি-মানুষের কাছে উৎসর্গ করলাম এবং সকলের কাছে আমার আহ্বান, আজ থেকে এই দিনটি ‘মা-মাটি-মানুষ দিবস’ বলে অভিহিত হোক।”