১ তারিখে বিজেপিকে এপ্রিল ফুল করে দিন: মমতা

মমতা বলেন ১ এপ্রিল বিজেপি’কে এপ্রিল ফুল করে দিন। বােনেরা দিচ্ছে উলুধ্বনি, ভাইয়েরা দিচ্ছে তালি। আসুন আমরা বাংলা থেকে বিজেপি-কে করি খালি। খেলা হবে।

Written by SNS Kolkata | March 23, 2021 12:07 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

সােমবার বাঁকুড়ার কোতুলপুর এবং ইদাস ও পুরুলিয়া জেলার বড়জোড়ায় তিনটি সভা করে ভােটপ্রচার করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ১ এপ্রিল বিজেপি’কে এপ্রিল ফুল করে দিন। বােনেরা দিচ্ছে উলুধ্বনি, ভাইয়েরা দিচ্ছে তালি। আসুন আমরা বাংলা থেকে বিজেপি-কে করি খালি। খেলা হবে।

মােদি সরকারকে কটাক্ষ করে বলেন, পিএম কেয়ার্সের টাকা কোথায়? নরেন্দ্র মােদি জবাব দাও। রেল কেন বিক্রি করা হচ্ছে? নরেন্দ্র মােদি জবাব দাও। বিএসএনএল কেন বিক্রি হচ্ছে? নরেন্দ্র মােদি জবাব দাও। আগের বার ভােট নিয়ে পালিয়ে গেল। এবার আসানসােলের এমপি টালিগঞ্জে লড়তে গেল। আগের বার জেতার পর কোনও কাজ করেছে।

সাধারণ মানুষের উদ্দেশ্যে বলেন আমরা ৫ লক্ষ বেকারের চাকরি দেব। আমরা দারিদ্র অনেক কমিয়ে দিয়েছি। এই কাজ করতে আপনাদের দোয়া-আশীর্বাদ সব প্রয়ােজন। দেশটাকে বিক্রি করে দিয়েছে নরেন্দ্র মােদি। এখন নিজের নামে স্টেডিয়াম করছে। কোনও দিন দেশের নামও বদলে দেবে।

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, আমাদের ছেলেমেয়েরা নাসা থেকে ভাষা জয় করেছে। পড়ুয়াদের জন্য ১০ লক্ষ টাকা করে ক্রেডিট কার্ড করে দেব। হাসপাতাল, মেডিক্যাল কলেজ করা হবে। আরও শিক্ষক নিয়ােগ করা হবে। আমি চাই না, কেউ ১৮ বছর বয়সে বিধবা হয়ে যাক। তবে ১৮ বছর বয়স থেকে সব বিধবারা পেনশন পাবেন। মে মাস থেকে আমরা দুয়ারে দুয়ারে রেশন পৌঁছে দিয়ে আসব।

আমাদের দাবি, নরেন্দ্র মােদি সরকার বিনা পয়সায় গ্যাস দাও। আমাদের রান্না করে খেতে দাও। আমার একটা পা ভাল আছে। আর একটা পা খারাপ। মা-বােনেদের দু’টো করে ভাল পা দিয়েই লড়ব। নির্বাচনে জিততে না পারলে বহিরাগত গুন্ডারা সব লুঠ করে নেবে। সব বিক্রি করে দেবে। খাবেন কী? যতক্ষণ আছি, মানুষের কাজ করে যাব। আমাকে বলতে হয় না, মানুষের সাহায্য করি। এটা দিল্লির নির্বাচন নয়। এটা বাংলার নির্বাচন। বাংলার কৃষকের ভবিষ্যতের লড়াই। বাংলার শিল্পের ভবিষ্যতের লড়াই।