পুলিশে বড়সড় রদবদল

পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্রমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাঁচজেলার পুলিশ সুপার বদল করেন যাদের মধ্যে উল্লেখযোগ্য রানাঘাট,মালদহ ও ডায়মন্ড হারবার।

Written by SNS কলকাতা | April 27, 2022 2:15 am

প্রতীকী ছবি (File Photo: iStock)

রাজ্যে বাড়ছে রাজনৈতিক কর্মী খুন, নাবালিকা ধর্ষণ, শ্লীলতাহানির মতো ঘটনা। তাতে উৎকণ্ঠার সৃষ্টি হচ্ছে আপামর জনতার মধ্যে। পুলিশি ব্যবস্থার উপর কলকাতা হাইকোর্টের অনাস্থা অনেকটাই প্রকট হয়ে উঠেছে।

এমত অবস্থাতে রাজ্য পুলিশের বড়সড় রদবদল ঘটালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্রমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাঁচ জেলার পুলিশ সুপার বদল করেন যাদের মধ্যে উল্লেখযোগ্য হল রানাঘাট, মালদহ ও ডায়মন্ড হারবার।

নবান্নের তরফে অবশ্য দাবি করা হয়েছে, এটা নিতান্তই রুটিন বদলি। এর নেপথ্যে অন্য কোনও বাহ্যিক কারণ নেই। রাজ্যে পুলিশে ব্যবস্থাকে কার্যকরী রাখতে সময়ের ব্যবধানে এমন রদবদল ঘটেই থাকে।

কিন্তু যে হাঁসখালি ঘটনা নিয়ে বর্তমানে পশ্চিমবঙ্গের রাজনীতি থেকে শুরু করে আপামর জনতা আন্দোলিত হয়েছে। সেই হাঁসখালি রানাঘাট পুলিশ জেলার মধ্যে পড়ে। এই রানাঘাট জেলাতেও পুলিশ সুপারের বদল করা হয়েছে।

জানা গিয়েছে, মালদহের পুলিশ সুপার ছিলেন অমিতাভ মাইতি। তার জায়গায় নতুন পুলিশ সুপার হচ্ছেন আইপিএস অফিসার প্রদীপ কুমার যাদব। বারুইপুরের পুলিশ সুপার ছিলেন বৈভব তিওয়ারি। তার জায়গায় পুলিশ সুপার হচ্ছেন শ্রীমতি পুষ্পা।

ডায়মন্ড হারবার জেলা পুলিশ সুপার ছিলেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। তাঁর জায়গায় এই জেলার নতুন পুলিশ সুপার হচ্ছেন ধৃতিমান সরকার রানাঘাটের পুলিশ সুপার ছিলেন সায়ক দাস।

ওই জেলাতেই নতুন পুলিশ সুপার হয়ে যাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। বাঁকুড়ার পুলিশ সুপার ছিলেন ধৃতিমান সরকার। তার পরিবর্তে পুলিশ সুপার করা হচ্ছে বৈভব তিওয়ারিকে।