রাজভবনে মমতা ও ধনকড়ের দীর্ঘ বৈঠক

বুধবার রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় দেড় ঘন্টারও বেশি সময় মমতা ছিলেন সেখানে।

Written by SNS Kolkata | July 15, 2021 5:35 pm

মমতা বন্দ্যোপাধ্যায় ও জগদীপ ধনকড় (File Photo: IANS)

বুধবার রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় দেড় ঘন্টারও বেশি সময় মমতা ছিলেন সেখানে। দু’জনের একান্তে দীর্ঘ বৈঠক হয় এদিন। এবং কালের মধ্যে এত দীর্ঘ সময়ের জন্য তাদের আলাপ আলােচনা হয়নি বললেই চলে। শেষবার রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রীর দেখা হয়েছিল বিধানসভা অধিবেশন শুরুর দিন।

বুধবার নবান্ন থেকে বেরিয়ে বিকেল ৪ টে নাগাদ। প্রায় দু ঘন্টা থাকেন সেখানে। শুরুতে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে রাজ্যপালের স্ত্রী কিছুসময়ের জন্য ছিলেন সেখানে। বৈঠক শেষে রাজ্যপাল জানিয়েছেন তিনি ও মুখ্যমন্ত্রী এক ঘন্টারও বেশি সময় বিভিন্ন বিষয়ে আলােচনা করেছেন।

তবে কী বিষয় নিয়ে আলােচনা হয়েছে, তা নিয়ে অবশ্য মুখ খােলেননি কেউই। মঙ্গলবারই বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলেন। মুকুল রায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করায় শাসক দলের বিরুদ্ধে রাজ্যপালের কাছে অভিযােগ জানান তিনি।

এর পর বুধবারই রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। রাজনৈতিক মহলের ধারণা মুকুল রায়কে পিএসি’র চেয়ারম্যান করার বিষয়টি নিয়ে আলােচনা হয়ে থাকতে পারে। ভােট পরবর্তী হিংসা নিয়েও রাজ্যপাল কিছু বলতে পারেন মুখ্যমন্ত্রীকে।

আলােচনায় বিজেপি সাংসদ জন বার্জার গাের্খাল্যান্ডের দান্ত্রি প্রসঙ্গও থাকতে পারে। এছাড়া ভ্যাকসিন কাণ্ড এবং শহর থেকে বাংলাদেশি জঙ্গি গ্রেফতারের ঘটনা নিয়েও কথা হয়ে থাকতে পারে দু’জনের।

এছাড়া বিধান পরিষদ গঠনের প্রস্তাবটি এখনও রয়েছে রাজ্যপালের স্বাক্ষরের অপেক্ষায়। আলােচনায় বিধান পরিষদ ইস্যুটিও থাকার সম্ভাবনা রয়েছে।