দায়িত্ব কমল অভিষেকের, জঙ্গলমহলের দায়িত্বে শুভেন্দু

লোকসভা নির্বাচনে দলের খারাপ ফলের পর শনিবার কালীঘাটে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেন তৃণমুল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিক জেলার সভাপতি বদল করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | May 26, 2019 7:50 pm

অভিষেক বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

লোকসভা নির্বাচনে দলের খারাপ ফলের পর শনিবার কালীঘাটে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেন তৃণমুল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে তিনি বলেন, সংগঠনের সঙ্গে থেকে যারা অন্যরকম কাজ করেছেন, দল তাদের রেয়াত করবে না।

পাশাপাশি, একাধিক জেলার সভাপতি বদল করেন মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনে জঙ্গলমহলে ভরাডুবি হয়েছে তৃণমূলের। এবার সেই জঙ্গলমহলের দায়িত্ব দেওয়া হল শুভেন্দু অধিকারীকে। পাশাপাশি তিনি সামলাবেন সরকারি সংগঠনেরও।

অপরদিকে ডানা ছাঁটা হল অরূপ বিশ্বাসের। বীরভূম, হাওড়া, হুগলি ও বর্ধমানের পর্যবেক্ষকের দায়িত্বে থাকছেন ফিরহাদ হাকিম। হুগলি জেলার চেয়ারম্যান করা হয়েছে রত্না দে নাগকে।

পাশাপাশি, বাঁকুড়া পুরুলিয়ার দায়িত্ব থেকে সরানো হল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, অভিষেক সবার সঙ্গে কো-অর্ডিনেশন করবে। তাই তাঁর দায়িত্ব কমানো হল। ঝাড়গ্রাম জেলা সভাপতি হলেন বীরবাহা সােরেন। উত্তর দিনাজপুর জেলার সভাপতি হলেন কনহাইয়ালাল আগরওয়াল, চেয়ারম্যান হলেন অমল আচার্য। দক্ষিণ দিনাজপুর জেলার সভাপতি হলেন অর্পিতা ঘোষ। মালদা জেলার সভাপতি এবং মহিলা কমিশনের চেয়ারম্যান করা হল মৌসম বেনজির নুরকে। চেয়ারম্যান করা হল মোয়াজ্জেম হোসেনকে। বাঁকুড়ার সভাপতি হলেন শুভাশিস বটব্যাল। বিষ্ণুপুরের সভাপতির দায়িত্ব পেলেন শ্যামল সাঁতরা। র্ধমান পশ্চিমের সভাপতি করা হল জিতেন তিওয়ারিকে। বর্ধমান পুর্বের দায়িত্বে রইলেন স্বপন দেবনাথ। মুর্শিদাবাদ জেলা সভাপতি আবু তাহের খান ও চেয়ারম্যান সুব্রত সাহা।

দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার হারের পর উত্তরবঙ্গের চেয়ারম্যান হলেন অপুর্ব সরকার। এইচআরবিসি-এর চেয়ারম্যান করা হল দীনেশ ত্রিবেদীকে। নদিয়া, জেলা তৃণমূল সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হল গৌরীশঙ্কর দত্তকে। তাঁর জায়গায় কৃষ্ণনগরের দায়িত্ব পেলেন মহুয়া মৈত্র ও রানাঘাটের দায়িত্ব দেওয়া হল শঙ্কর সিংকে। সাংবাদিক বৈঠকে লোকসভার দলনেতা নির্বাচিত করা হল সুদীপ বন্দ্যোপাধ্যায়কে, উপ-দলনেতা করা হল কাকলি ঘোষ দস্তিদার এবং কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে করা হল মুখ্য সচেতক।