ফের বাড়ছে করােনা শীর্ষে কলকাতা

গত ২৪ ঘণ্টায় রাজো নতুন করে করােনায় আক্রান্ত হয়েছেন ৬১৩ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করােনা আক্রান্তের সংখ্যা ৯ হাজার ২১৭ জন।

Written by SNS Kolkata | August 25, 2021 10:15 am

প্রতীকী ছবি (Photo:SNS)

রাজ্যের সংক্রমণ পরিস্থিতি নিয়ে ফের উদ্বেগে বিশেষজ্ঞরা। গত কয়েকদিন লাগাতার করােনা পরিস্থিতির উন্নতি হওয়ার পর ফের এদিন লাফিয়ে বাড়ল আক্রান্তের সংখ্যা বেড়েছে দৈনিক মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় রাজো নতুন করে করােনায় আক্রান্ত হয়েছেন ৬১৩ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করােনা আক্রান্তের সংখ্যা ৯ হাজার ২১৭ জন।

এই মুহুর্তে রাজ্যে সুস্থতার হার ৯৮,২১ শতাংশ। ১৫ টি জেলায় ২৪ ঘণ্টায় কোনও কোভিড় মৃত্যু হয়নি। রাজ্যে মােট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৪৪ হাজার ১০৯। মােট সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৬ হাজার ৫০৯। মোট মৃত্যুর সংখ্যা ১৮ হাজার ৩৮৩। সংক্রমণের শীর্ষে কলকাতা। লাফিয়ে বাড়ল দৈনিক সংক্রমণ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৯৫ জন। তবে শেষ ২৪ ঘণ্টায় মহানগরে কোনও মৃত্যু হয়নি। উত্তর ২৪ পরগনায় একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৯ জন। দক্ষিণ ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ জন। দার্জিলিঙে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪০ জন।

দেশে ফের সামান্য বাড়ল দৈনিক কোভিড সংক্রমণ। গত ২৪ ঘন্টায় করােনা আক্রান্ত হলেন ২৫ হাজার ৪৬৭ জন। যা কিমা আগের দিনের তুলনায় সামান্য বেশি। দেশে মােট করােনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ কোটি ২৪ লাখের বেশি।

২৪ ঘন্টায় দেশে করােনার জেরে মৃত্যু হয়েছে ৩৫৪ জনের। দেশে করােনার জেরে মােট মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৫ হাজার ১১০ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৯৪৮-৬ জন। দেশে করােনাকে হারিয়ে মােট সুস্থ হয়ে উঠেছে।

৩ কোটি ১৭ লাখ ২০ হাজার ১১২ জন। দেশে সক্রিয় করেনা রােগীর সংখ্যা রয়েছে ৩ লাখ ১৯ হাজার ৫৫১ জন। ক্রমশই এগিয়ে আসছে করােনার তৃতীয় ঢেউয়ের সময়। তবে এই তৃতীয় ঢেউ কতটা প্রভাব ফেলবে, সে সম্পর্কে নিশ্চিত নন কেউই।

তৃতীয় ঢেউ রুখতে ভ্যাকসিনকেই একমাত্র হাতিয়ার বলে মানছেন বিশেষজ্ঞরাও। দেশে এখন পর্যন্ত টিকাকরণের আওতায় এসেছেন ৫৮ কোটি ৮৯ লাখ ৯৭ হাজার ৮০৫ জন।

গত ২৪ ঘন্টায় টিকা দেওয়া হয়েছে ৬৩ লাখ ৮৫ হাজার ২৯৮ জনকে। অক্টোবরেই দেশে করােনার তৃতীয় ঢেউ মারাত্মক হতে পারে বলে ইতিমধ্যেই সতর্ক করেছে ন্যাশনাল ইনস্টটিউট অফ ডিজাস্টার ম্যানেজমেন্ট। জানানাে হয়েছে, আগামী অক্টোবর মাসে তৃতীয় ঢেউ শিখর ছোঁবে।