বক্তৃতায় ‘বিবেকানন্দ ঠাকুর’ বলে তােপের মুখে জেপি নাড্ডা 

নবদ্বীপের জনসভায় বক্তৃতা করার সময় স্বামী বিবেকানন্দের নামের পাশে ঠাকুর পদবি জুড়ে তৃণমূলের তােপের মুখে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

Written by SNS Kolkata | February 8, 2021 4:43 pm

জগৎপ্রকাশ নাড্ডা। (File Photo: IANS)

নবদ্বীপের জনসভায় বক্তৃতা করার সময় স্বামী বিবেকানন্দের নামের পাশে ঠাকুর পদবি জুড়ে তৃণমূলের তােপের মুখে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। নাড্ডাকে কটাক্ষ করা ছাড়াও তার দলের বিরুদ্ধে বার বার রাজ্যের সংস্কৃতিকে অসম্মানিত করার অভিযােগও করল তৃণমূল। 

রবিবার এ নিয়ে টুইট করে সরব হন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র। শনিবার নদিয়া জেলার নবদ্বীপে পরিবর্তন যাত্রা কর্মসূচি শুরু করার আগে একটি জনসভায় বক্তৃতা করেন নাড্ডা। সেই বক্তৃতায় স্বামী বিবেকানন্দকে বিবেকানন্দ ঠাকুর বলে উল্লেখ করেন নাড্ডা। 

নিজের ভাষণে এক সময় তিনি বলেন, এখানকার সংস্কৃতিকে রক্ষা করার কথা বলে মমতাদি। এটা পরিবর্তনের কথা। এটা অরবিন্দের ভূমি। এটা বিবেকানন্দ ঠাকুরের মাটি… বিবেকানন্দের পদবি নিয়ে নাড্ডার সেই ভাষণের অংশের ভিডিও রবিবার নিজের টুইটার হ্যান্ডেলে শেয়ার করেন তৃণমূল মহাসচিব।

সেই সঙ্গে নাড্ডাকে আক্রমণ করে তাঁর মন্তব্য, (নাড্ডার) এমন কোনও একটা সফরও বাদ যায় যখন তিনি বাংলায় সংস্কৃতিকে অপমান করেন না। এই হলেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। স্বামীজিকে বিবেকানন্দ ঠাকুর বলে ফের একবার বাংলার মনীষীকে অসম্মান করলেন তিনি। 

পার্থ চট্টোপাধ্যায়ের মতােই নাড্ডাকে আক্রমণ করেন সাংসদ মহুয়া মৈত্র। শনিবার টুইট করে লেখেন আমার জেলায় এসে স্বামীজীকে বিবেকানন্দ ঠাকুর বলে ডেকেছেন জে পি নাড্ডা। বিজেপির জগতে ধনবানদেরও যখন যােগী বলা হয় তখন আশ্চর্যের নয় যে তারা মনীষীদের নাম সঠিক ভাবে বলতে পারবেন না।