ভবানীপুরে কংগ্রেসের ভােট তৃণমূলে যাওয়ার ইঙ্গিত দিলেন অধীর চৌধুরী

সর্বভারতীয় কংগ্রেস নেতৃত্বের নির্দেশে ভবানীপুর কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দেয়নি কংগ্রেস সিপিএম সেখানে প্রার্থী দিয়েছে।

Written by SNS Kolkata | September 11, 2021 9:03 pm

Kolkata: West Bengal Congress president Adhir Ranjan Chowdhury addresses a press conference at press club, in Kolkata, on Aug 24, 2018. (Photo: IANS)

সর্বভারতীয় কংগ্রেস নেতৃত্বের নির্দেশে ভবানীপুর কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দেয়নি কংগ্রেস সিপিএম সেখানে প্রার্থী দিয়েছে। কিন্তু কংগ্রেসের ভােট তৃণমূল কংগ্রেসের দিকে যাওয়ারই ইঙ্গিত দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহুমপুরের সাংসদ অধীর চৌধুরি বৃহস্পতিবার মুর্শিদাবাদ জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক বৈঠকে এক প্রশ্নের উত্তরে তিনি এই ইঙ্গিত দেন।

এদিন অধীর চৌধুরি বলেন, ‘সর্বভারতীয় কংগ্রেস নেতৃত্বের নির্দেশে ভবানীপুর কেন্দ্রে কংগ্রেস লড়ছে না। সেখানে কংগ্রেস কোনও প্রার্থী দেয়নি। তার মানে আমরা সেখানে কোনও প্রচারও করব না। সমর্থকরা যাকে খুশি ভােট দেবেন। যখন পার্টি সিদ্ধান্ত নিয়েছে সেখানে প্রার্থী না দেওয়ার, তখন কংগ্রেস কর্মী-সমর্থকাও জানেন পার্টি কী বলতে চাইছে।

কংগ্রেসের ভােট তাহলে কোথায় যাবে এ নিয়ে ফের এক সাংবাদিক প্রশ্ন করলে, অধীরবাবু এবার বলেন, কংগ্রেস সমর্থকদের সবার কি আমার কাছে স্পন্সর করা আছে? তারা কোথায় ভােট দেবে না দেবে। সর্বভারতীয় কংগ্রেস নেতৃত্ব বলে দিয়েছেন, ভবানীপুর কেন্দ্রে কংগ্রেস লড়ছে না।

দিল্লির এই বার্তা প্রদেশ সভাপতি হিসেবে আমার কাছেও এসেছে। আমার মাধ্যমে দলের কর্মী সমর্থকদের কাছে দিয়েছে। ফলে তারা জানে পার্টি কী বলতে চাইছে। আমি কেন তাদের বারবার করে বলব? দিল্লির মতাে তাদের বােঝা উচিত। তারা সেই মতাে কাজ করবে।