শেষ রক্তবিন্দু থাকতে দক্ষিণেশ্বরের স্কাইওয়াক ভাঙতে দেব না: মমতা

Written by SNS January 16, 2024 5:53 pm

কলকাতা, ১৬ জানুয়ারি : দক্ষিণেশ্বরের স্কাইওয়াক সরানোর আর্জি জানিয়ে নবান্নে চিঠি দিল মেট্রোরেল কর্তৃপক্ষ। ঘটনায় বেজায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আজ মঙ্গলবার নবান্নে একটি সাংবাদিক বৈঠক করে নিজের ক্ষোভ প্রকাশ করেন। পাশাপাশি, কেন্দ্রের মোদি সরকারকে বিভিন্ন বিষয়ে কড়া ভাষায় আক্রমণ করেন মমতা।

এদিন তিনি নিজের হাতে মেট্রোর সেই চিঠি নিয়ে এই নির্দেশের তীব্র বিরোধিতা করেন। বলেন, শরীরে শেষ রক্তবিন্দু থাকতে দক্ষিণেশ্বরের স্কাইওয়াক ভাঙতে দেব না। অনেক কষ্টে দক্ষিণেশ্বরের স্কাইওয়াক করেছি। দক্ষিণেশ্বরের স্কাইওয়াক আমার হৃদয়ের মণিমুক্তোর মতো৷ রুট বদলাতে বললে নতুন রুট দিয়ে দেব। সেই সঙ্গে তিনি বলেন, বেহালা মেট্রোর জন্য আলিপুরে পুলিস বডিগার্ড লাইন্স ভাঙতে বলেছে। বডিগার্ড লাইন্স হেরিটেজ এলাকা। ভাঙতে দেব না। আমি রেলমন্ত্রী থাকাকালীন দুর্ঘটনা এড়াতে অ্যান্টি কলিশন ডিভাইস চালু করি। আমি না থাকলে দিল্লি মেট্রো হতো না। মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি সব থেকে বড় চোর। মুখ্যমন্ত্রী হিসাবে কোনও বেতন-ভাতা নিই না।

এদিন এই সাংবাদিক বৈঠকে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি মোদির নাম না করে অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধনের প্রসঙ্গও তুলে ধরেন। মমতা বলেন, ‘প্রাণ প্রতিষ্ঠা’ আমাদের কাজ নয়। ওটা সাধু-সন্তদের কাজ। এদিন রাজ্যবাসীর উদ্দেশ্যে বলেন, ২২ জানুয়ারি মন্দির-মসজিদ-গুরুদ্বার-গির্জায় যাবেন। পাশাপাশি, রাজ্যবাসীকে তিনি বলেন, সরকারি পরিষেবা থেকে কেউ বঞ্চিত হলে ওই কর্মসূচিতে গিয়ে নাম লেখাবেন। বাংলায় বেকারত্ব কমেছে বলে ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দিয়েছে কেন্দ্র। আমি খুব কষ্টে রাজ্য চালাই। বড় বড় গুণ্ডা এজেন্সির সুরক্ষায় রয়েছেন।

মমতা এই বৈঠকে এশিয়ান গেমসে পদকজয়ীদের নিয়ে একটি বিশেষ ঘোষণা করেন। বলেন, এশিয়ান গেমসে পদকজয়ীদের আগামী ২৫ জানুয়ারি সংবর্ধনা দেবে রাজ্য সরকার।