শােভন-বৈশাখী তৃণমূলে ফিরলে আপত্তি নেই: রত্না 

রত্ন চট্টোপাধ্যায় (Photo: IANS)

বাংলার রাজনীতিতে বর্ণময় অধ্যায় শােভন চট্টপাধ্যায় বৈশাখী বন্দ্যোপাধ্যায়। একুশে বিধানসভা ভােটে তৃণমূল বিপুলভাবে জনাদেশ পাওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানিয়েছিলেন শােভন-বৈশাখী। আর এখান থেকেই রাজনৈতিক মহলে জোরচর্চা, তাহলে কি পুনরায় তৃণমূলে ফিরতে চলেছেন এই জুটি। যার সাথে সাপেনেউলে সম্পর্ক। বিবাহবিচ্ছেদ সহ বেশ কয়েকটি মামলা আলিপুর আদালতে বিবেচনাধীন। সেখানে বাদী বিবাদী পক্ষ কি একই রাজনৈতিক দলে থাকতে পারে? 

তবে আলােচনা কেন্দ্রবিন্দুতে থাকা বেহালা পূর্ব আসনের নব নির্বাচিত বিধায়িকা রত্না চট্টপাধ্যায় শপথগ্রহণের পর জানিয়েছে- ‘আপত্তি তাে ওঁদের ছিল, শােভন-বৈশাখী ফিরে এলে আপত্তি নেই। আমি কখনাে বলিনি-ওরা থাকলে রাজনীতি করবোনা, তৃণমূল করবাে না। আমি এখন বিধায়ক যদি ওরা মনে করেন। আমার সাথে একসাথে এক মঞ্চে রাজনীতি করবে, তাহলে আসতে পারেন। কিন্তু আমাকে আর তৃনমূল থেকে তাড়ানাে যাবেনা!’ 

পাশাপাশি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নিজ কেন্দ্র ছেড়ে দেওয়ার প্রস্তাব এলে কি করবেন তা জানতে চাইলে রত্না চট্টপাধ্যায় বলেন- ‘দিদির (মমতা) জন্য হাসতে হাসতে আসন ছেড়ে দিতে পারি। তবে শােভন-বৈশাখীর জন্য নয়। যে শােভন চট্টপাধ্যায় একদা রত্না চট্টপাধ্যায়ের রাজনীতি করার মত পরিণত মানসিকতা নেই বলে দাবি করেছিলেন। আজ সেই রত্না চট্টপাধ্যায় শােভনের খাস তালুক বেহালা পূর্ব আসনে বিপুল জয় পেলেন।