পুজোর আগে ও পরে ঢালাও শিক্ষক নিয়োগ রাজ্যে: মমতা

প্রাথমিক ও উচ্চ প্রাথমিক মিলিয়ে পুজোর আগে-পরে ঢালাও শিক্ষক নিয়ােগের কথা ঘােষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | June 22, 2021 7:47 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

প্রাথমিক ও উচ্চ প্রাথমিক মিলিয়ে পুজোর আগে-পরে ঢালাও শিক্ষক নিয়ােগের কথা ঘােষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানালেন, পুজোর আগেই প্রাথমিক ও উচচ প্রাথমিক মিলিয়ে মােট ২৪ হাজার ৫০০ শিক্ষক নিয়ােগ করবে রাজ্য সরকার।

পুজোর পরে আগামী বছর মার্চের মধ্যে নিয়ােগ পাবে আরও ৭ হাজার ৫০০ জন শিক্ষক। সােমবার বিকেলে স্কুল সার্ভিস। কমিশনের ওয়েবসাইটে শিক্ষকদের ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ পাওয়ার আগেই নবান্ন থেকে এই ঘােষণা করে দিলেন মুখ্যমন্ত্রী।

এদিন তিনি বলেন, আদালতে শিক্ষক নিয়ােগ প্রক্রিয়া নিয়ে মামলা চলাতেই এতদিন নিয়ােগপ্রক্রিয়া আটকে ছিল। পুজোর আগে আপার প্রাইমারিতে নিয়ােগের জন্য ১৪ হাজার শিক্ষককে সুযােগ দেওয়া হবে।

এছাড়া প্রাইমারিতে শিক্ষক পদে নিয়ােগ পাবেন ১০ হাজার ৫০০ জন। ২০২২ সালের মার্চের মধ্যে ৭ হাজারেও বেশি শিক্ষক নিয়ােগ পাবেন। লবি করা চলবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী। তার বক্তব্য, প্রতিযােগিতামূলক পরীক্ষায় যারা নির্বাচিত হয়েছেন, তারাই চাকরি পাবেন।

ইতিমধ্যে স্কুল সার্ভিস কমিশন ওয়েবসাইটে জানিয়েছে, তাদের ১৪ হাজার ৩৩৯ টি শূন্যপদ রয়েছে উচচ প্রাথমিকে শিক্ষক নিয়ােগের ক্ষেত্রে। তবে ইন্টারভিউ কীভাবে হবে সেই বিষয়ে এখনও কিছু জানানাে হয়নি।

দিন দুয়েক আগেই উচচ প্রাথমিকে নিয়ােগের জন্য ইন্টারভিউ তালিকা প্রকাশের দিনক্ষণ জানিয়েছিল স্কুল সার্ভিস কমিশন। এদিকে ৩১ জুলাইয়ের মধ্যেই নিয়ােগ প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য আদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।