ভােট পরবর্তী হিংসা নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের

দিল্লি গিয়েছেন রাজ্যপাল।প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি,কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করতে পারেন।

Written by SNS Delhi | June 16, 2021 9:52 pm

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। (File Photo: IANS)

মঙ্গলবার দিল্লি গিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে তিনি দেখা করতে পারেন বলে জানা যাচ্ছে। দিল্লি রওনা হওয়ার আগে এদিন রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন।

একই সঙ্গে ভােটপরবর্তী হিংসা ‘নিয়ে মন্ত্রিসভার বৈঠকে আলােচনা করার জন্য এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পরামর্শ দিলেন। বিধানসভা ভােটের পর বহু মানুষ হিংসার কবলে পড়ে প্রাণ হারিয়েছেন। বিরােধীদের প্রচুর সম্পত্তিনষ্টও হয়েছে।

এমনকি রাজ্যের বিভিন্ন প্রান্তে মানবাধিকার লঙ্ঘনের ঘটনাও ঘটেছে। বারে বারে এ বিষয়ে আপনার দৃষ্টি আকর্ষণ করা হলেও, নীরব থেকেছেন আপনি। এই বিষয় নিয়ে আপনি এখনও রাজ্য মন্ত্রিসভার বৈঠকে কোনও আলােচনাও করেননি।

এই নিয়ে কড়া পদক্ষেপ করা জরুরি ছিল। এবং এটাই প্রত্যাশিত। কিন্তু কোনওটাই করা হয়নি। উল্টে যারা আক্রান্ত হয়েছেন, তাঁরা ভয় পাচ্ছে পুলিশ প্রশাসনকে। এভাবেই মুখ্যমন্ত্রীকে ভােট পরবর্তী হিংসা বন্ধে প্রয়ােজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য চিঠি লিখেছেন রাজ্যপাল।

সেই সঙ্গে রাজ্যপাল আরও বলেছেন, সন্ত্রাসের পরিবেশ এই রাজ্যে গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক। গণতান্ত্রিক পদ্ধতিতে সবাই ভােট দিয়েছেন। কিন্তু ভােট দেওয়ার পর রাজ্যে যা চলছে, এটা কখনওই হতে দেওয়া উচিত নয়। নিজাম প্যালেসে ১৭ মে মুখ্যমন্ত্রীর হাজির হওয়ার প্রসঙ্গও রাজ্যপাল তার চিঠিতে উল্লেখ করেছেন।