পরপর দুই টুইটে রাজ্যের আমলাদের উদ্দেশ্যে তােপ দাগলেন রাজ্যপাল

সরকার এবং প্রশাসনের পর রাজাপালের সরাসরি নিশানায় এবার রাজ্যের আমলারা। রাজ্যের আমলাদের পাশাপাশি পুলিশকে নিশানা করেন রাজ্যপাল।

Written by SNS Kolkata | November 24, 2020 3:20 pm

রাজ্যপাল জগদীপ ধনকড়। (File Photo: IANS)

সরকার এবং প্রশাসনের পর রাজাপালের সরাসরি নিশানায় এবার রাজ্যের আমলারা। রাজ্যের আমলাদের পাশাপাশি পুলিশকে নিশানা করেন রাজ্যপাল । দুর্নীতি রুখতে পারছে না প্রশাসন, এই অভিযােগ তুলে বেঁধেন শাসকদলকে। 

বরাবরই বিভিন্ন ইস্যু নিয়ে সরব হন রাজ্যপাল। সােমবার সকালে নিজের পরপর দুটি টুইটে তীব্র কটাক্ষ করেন জগদীপ ধনকড়। প্রথম টুইটে কটাক্ষ আমলাদের। দ্বিতীয় টুইটে গরুপাচার ও কয়লাকাণ্ড নিয়ে সােচ্চার হন রাজ্যপাল। সেখানে রাজ্য ও কলকাতা পুলিশ ছিল তাঁর নিশানায়। 

টুইটে রাজ্যপাল লেখেন, যেভাবে রাজ্যে সরকারি আমলাদের সম্পত্তি বাড়ছে এবং তাঁরা দুর্নীতিতে জড়াচ্ছেন, তা অত্যন্ত উদ্বেগজনক। দুর্নীতি নামক শিল্পকে রুখতে না পারার যে প্রশাসনিক ব্যর্থতা, সেটাই এখন শহরে আলােচ্য বিষয়। সেটাই সরকারের মুখ পােড়াচ্ছে। 

দ্বিতীয় টুইটে গরুপাচার ও কয়লাকাণ্ড নিয়ে সােচ্চার হন রাজ্যপাল। তিনি লেখেন, তদন্তের মধ্যে দিয়ে উর্দিধারীদের মেগা দুর্নীতির পর্দা ফাঁস করা দরকার। তাঁদের অসৎ উপায়ে অর্জিত সম্পত্তির খোঁজ করতে হবে। 

এখানেই শেষ নয়, টুইটে জগদীপ ধনকড় আরও লিখেছেন, ‘দুর্নীতির আঁতুড়ঘরকে ভেঙে দিয়ে গণতন্ত্রকে রক্ষা করতে হবে। দুর্নীতির কিংপিনদের গ্রেফতার করে, আইনানুগ বিচার করার সময় এসেছে।’ ধনকড়ের মতে দুর্নীতিগ্রস্তরাই যদি সৎ  মানুষদের পিছনে ফেলে এগিয়ে যায়, সেটা হবে গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক। 

যদিও রাজ্যপালের এদিন এই টুইটের প্রসঙ্গে রাজ্যপালকে বিধতে ছাড়েনি তৃণমূল। এদিন তৃণমূল সাংসদ নুসরত জাহান রাজ্যপালকে কটাক্ষ করে বলেন, ‘উনি বিজেপির মুখপাত্র’।