রাজ্যপাল যদি পার্টির প্রবক্তা হয়ে যান তাহলে গরিমা থাকে না: অধীর চৌধুরী

তিনি তার সাংবিধানিকপদে তার মতাে থাকুন। তার পার্টির লােকেরা তাে আছে, রাজ্যপাল যদি পার্টি প্রবক্তা হয়ে যায় তাহলে রাজ্যপাল হিসেবে গরিমা থাকে না

Written by SNS Berhampore | December 12, 2020 10:53 am

কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী। (Photo: IANS)

রাজ্যপালের কথায় কথায় সাংবাদিক বৈঠক ডেকে সবকিছুর জবাব চাওয়া নিয়ে সওয়াল করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সাংসদ অধীর চৌধুরী। শুক্রবার মুর্শিদাবাদ জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক বৈঠকে লােকসভার পরিষদীয় দলনেতা অধীরবাবু বলেন, রাজ্যপাল তার জায়গায় দাঁড়িয়ে সাংবিধানিক পদের মর্যাদা রক্ষা করুন, এটা আমার সবচেয়ে বড়াে অনুরােধ। কথায় কথায় রাজনৈতিক দলের মতাে রাজ্যপাল যদি সাংবাদিক বৈঠক করতে থাকেন তাহলে মুস্কিল ব্যাপারে।

এদিন অধীর চৌধুরী আরও বলেন, প্রেস থেকে সবকিছুর জবাব চাইবার যে চেষ্টা রাজ্যপাল করছেন সেটা কিন্তু তার পদের গরিমার সঙ্গে মানায় না। তিনি তার সাংবিধানিকপদে তার মতাে থাকুন। তার পার্টির লােকেরা তাে আছে, রাজ্যপাল যদি পার্টি প্রবক্তা হয়ে যায় তাহলে রাজ্যপাল হিসেবে গরিমা থাকে না।

বিজেপি দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের এদিন কড়া সমালােচনা করেন অধীর চৌধুরী। তিনি এদিন বলেন, লােকতন্ত্রে সবার সমান অধিকার রয়েছে। সমস্ত রাজনৈতিক দলের নেতাদের সমান অধিকার রয়েছে ভারতবর্ষে। কাউকে ভালাে লাগল না দেখে গালাগালি করা বা তুচ্ছতাচ্ছিল্য করা অনুচিত।

রাজ্যের মুখ্যমন্ত্রী যে পদে বসে রয়েছেন সেই পদে একদিন বসেছেন বিধানচন্দ্র রায় জ্যোতি বসু, প্রফুল্ল সেনরা। ফলে সেই পদে বসে মুখ্যমন্ত্রীর মুখে গালিগালাজ শুনতে সত্যিই খারাপ লাগে। কিছু বলার আগে রাজ্যের মুখ্যমন্ত্রীর পদমর্যাদার কথাটা অবশ্যই ভাবা উচিত বলে আমি মনে করি।