ফুরফুরায় সভা

সােমবার ফুরফুরা শরীফে পীর ছােট হুজুর দরবারে এক ঐতিহাবাহী সভা অনুষ্ঠিত হল । প্রয়াত পীর হাবিবুর রহমান সিদ্দিকীর স্মরণে এই সভা ত্রিশ বছরে পড়ল।

Written by Nurul Islam Khan Furfura | February 3, 2021 7:38 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

সােমবার ফুরফুরা শরীফে পীর ছােট হুজুর দরবারে এক ঐতিহাবাহী সভা অনুষ্ঠিত হল । প্রয়াত পীর হাবিবুর রহমান সিদ্দিকীর স্মরণে এই সভা ত্রিশ বছরে পড়ল। পীর আল্লামা ওমর সিদ্দিকী পীরজাদা এহিয়া সিদ্দিকী পীরজাদা তাহাব্বি সিদ্দিকীরা বক্তব্য রাখেন।

বলাবাহুল্য উক্ত অনুষ্ঠানে পীরজাদাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তারকাখচিত সভায় বর্তমান পরিস্থিতি নিয়ে সারগর্ভ আলােচনা হয়। পীরজাদা নুরুল্লাহ সিদ্দিকী পীরজাদা সাফেরি সিদ্দিকী ও পীরজাতা সওবান সিদ্দিকী এদিন উপস্থিত ছিলেন।

দাদা হুজুরের উজ্জ্বল ভাবমূর্তি তুলে ধলেন পীরজাদা সৈয়দ জিয়াউদ্দিন হােসেন, পীরজাদা সৈয়দ আফতাবউদ্দিন হােসেন পীরজাদা সৈয়দ ইমাদউদ্দিন হােসেন বুখারি। পীরজাদা আসেম বিল্লাহ ও পীরজাদা আবাস সিদ্দিকী সহ একাধিক পীর সাহেবগণ। উপস্থিত শ্রোতাদের উদ্দেশ্যে রাজ্যে শান্তি সম্প্রীতি বজায় রাখার জন্য আহ্বান জানান।

বর্তমান এই দরবারকে কেন্দ্র করে যে নােংরা রাজনীতি চলছে সেটার বিরুদ্ধে পীরজাদার ক্ষোভ উগড়ে দেন। রক্তপাতহীন সুস্থ সমাজ গঠনের কথাও পীরজাদার বলেন। সমগ্র মানব কল্যাণের জন্য প্রার্থনা করা হয়। সভায় উপস্থিত ছিলেন অসংখ্য এলাকার মানুষ।