দুর্গাপুজোতেও জারি থাকবে পুর পরিষেবাঃ ফিরহাদ হাকিম

পুজোর সময়ও পুর পরিষেবা পাবেন শহরবাসী, বুধবার এমনটাই জানিয়েছেন কলকাতা পুরসভার প্রশাসক বাের্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম।

Written by SNS Kolkata | October 15, 2020 3:35 pm

ফিরহাদ হাকিম (File Photo: IANS)

পুজোর সময়ও পুর পরিষেবা পাবেন শহরবাসী, বুধবার এমনটাই জানিয়েছেন কলকাতা পুরসভার প্রশাসক বাের্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম। বুধবার তিনি জানান, পুজোর দিনগুলিতে জারি থাকবে করােনা পরীক্ষা। এদিন পুরভবনে চলতি বছরের পুজো গাইড বইও প্রকাশ করেন তিনি।

ফিরহাদ হাকিম জানান, দুর্গাপুজোর দিনগুলিতেও শহরে কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণে পুর পরিষেবা যথারীতি চালু  থাকবে। খােলা থাকবে পুর স্বাস্থ্যকেন্দ্রগুলি, চলবে নিয়মিত করােনা পরীক্ষা, কোভিড সহ অন্যান্য রােগীদের হাসপাতালে পৌঁছে দিতে অ্যাম্বুলেন্স পরিষেবা চালু থাকবে।

এছাড়াও শববাহী যানের পরিষেবা সচল রাখা হবে। সবরকম পুর পরিষেবার পাশাপাশি পুজোর দিনগুলিতে আরও বেশি করে শহরে জীবানুমুক্তকরনের কাজ চলবে। কয়েকদিনের মধ্যেই পুরসভার কাছে আকেটি মিস্ট ক্যানন আসবে বলে জানান ফিরহাদ হাকিম। তিনি বলেন, লকডাউন উঠে যাওয়ার পর অনেক সংখ্যায় মানুষ রাস্তায় বেরােনােয় সম্প্রতি শহরে করােনা সংক্রমণের হার কিছুটা বেড়েছে, কিন্তু পুরসভার পক্ষ থেকে মাস্ক ব্যবহার করা ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য লাগাতার প্রচার করা হচ্ছে।

এদিন পুরভবনে ২০২০ কলকাতা পুরসভার গাইড বুক প্রকাশ করেন তিনি। ফিরহাদ হাকিম জানান, প্রতি বছরই কলকাতা পুরসভা সাধারণ দর্শনার্থীদের জন্য এই বই প্রকাশ করা হয়। এই গাইড বুকে রুট ম্যাপ থেকে শুরু করে আকর্ষণীয় পুজোর যাবতীয় তথ্য রিপাের্টে। এছাড়াও রয়েছে সমস্ত জরুরি পরিষেবার নম্বর।