সন্দেশখালির হিংসায় মদত, বাঁশদ্রোণীতে গ্রেপ্তার প্রাক্তন সিপিএম বিধায়ক

Written by SNS February 11, 2024 3:45 pm

কলকাতা, ১১ ফেব্রুয়ারি: সন্দেশখালি কাণ্ডে ফের হুলস্থূল! রাজ্য রাজনীতিতে শুরু হয়েছে প্রশাসন-সিপিএম দড়ি টানাটানি। আজ, রবিবার আটক করা হয় সন্দেশখালির প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দারকে। সকালে প্রথমে বাঁশদ্রোণীর ভাড়া বাড়ি থেকে প্রাক্তন বিধায়ক নিরাপদ বাবুকে আটক করে বাঁশদ্রোণী থানার পুলিশ। তাঁকে আটক করার পর থানায় নিয়ে যাওয়া হয়। থানায় সকাল থেকে বিক্ষোভ দেখান বাম কর্মী ও সমর্থকরা। বাম ছাত্রনেতা সৃজন ভট্টাচার্য, আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য থানায় হাজির হন। আটক বিধায়ককে থানায় জিজ্ঞাসাবাদের পর দুপুরে  তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

সিপিএম সরকার ও প্রশাসনের বিরুদ্ধে বিভিন্নরকম অভিযোগ করলেও পুলিশ সেই অভিযোগ নস্যাৎ করে দিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সন্দেশখালি থানার নির্দেশের ভিত্তিতেই নিরাপদ সর্দারকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু পুলিশের দাবি মানতে নারাজ সিপিএম-এর কর্মী সমর্থকরা। বিক্ষুব্ধ সিপিএম কর্মী ও সমর্থকরা বাঁশদ্রোণী থানায় দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছেন। এই ঘটনার পর সিপিএম নেতা মহম্মদ সেলিম রাজ্যের প্রতিটি থানায় বিক্ষোভের হুঁশিয়ারি দিয়েছেন।

তবে প্রশাসনিক সূত্রে দাবি করা হয়েছে, সন্দেশখালিতে চলতি হিংসা কাণ্ডে নিরাপদ বাবু উস্কানি দিচ্ছেন। সেজন্য তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারির পর তাঁকে সন্দেশখালিতে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।