ছট পুজোর প্রস্তুতি দেখলেন ফিরহাদ

ছট পুজোর প্রস্তুতি খতিয়ে দেখতে মঙ্গলবার দইঘাট পরিদর্শন করলেন কলকাতা। পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। গঙ্গা ছাড়াও কলকাতার তিনটি ঘাটে হবে ছট পুজো।

Written by SNS Kolkata | November 10, 2021 8:07 pm

ফিরহাদ হাকিম (File Photo: IANS)

ছট পুজোর প্রস্তুতি খতিয়ে দেখতে মঙ্গলবার দইঘাট পরিদর্শন করলেন কলকাতা। পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। গঙ্গা ছাড়াও কলকাতার তিনটি ঘাটে হবে ছট পুজো। এই জন্যে কেএমডির পক্ষ থেকে সবরকম প্রস্তুতি নেওয়া হয়েছে। যাদবপুর, কসবা, আনন্দপুর থানার অন্তর্গত ৩২ টি অস্থায়ী ঘাট ঠিক করা হয়েছে।

নোনাডাঙা ও পাটুলিতেও সাতটি ঘাট ঠিক করা হয়েছে। জাতীয় পরিবেশ আদালতের নির্দেশ অনুযায়ী রবীন্দ্র সরোবর সুভাষ সরোবরে ছট পুজো নিষিদ্ধ। বুধবার দুপুর থেকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত দুই সরোবরে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এমনকি এই নিষেধাজ্ঞার ব্যানার সরোবরের সামনের গেটে টাঙিয়ে দেওয়া হয়েছে। ব্যারিকেট করে বন্ধ করা হয়েছে রবীন্দ্র সরোবরের গেটগুলো। বিকল্প কোন কোন ঘাটে পুজো করা যাবে তারও তালিকা দেওয়া হয়েছে।

এবার ছট পুজো উপলক্ষ্যে সাড়ে চার হাজার কর্মীকে পথে নামাচ্ছে কলকাতা পুলিশ। এছাড়াও দুষণ রুখতে কড়া প্রশাসন। ঘাটগুলিতেও নজরদারি চালাবে বলে জানা গিয়েছে। ঘাটগুলিতে যাতে আদালতের নির্দেশ মেনেই বাজি পোড়ান হয় সেদিকেও নজর দিচ্ছে প্রশাসন।