স্বাস্থ্যসাথী প্রকল্পের রোগীকে ফেরালে প্রতিষ্ঠানের বিরুদ্ধে এফআইআর : মুখ্যমন্ত্রী

বৃহস্পতিবার দুর্গাপুরের সৃজনী প্রেক্ষাগৃহে পশ্চিম বর্ধমান জেলার পুলিশ ও প্রশাসনিক আধিকারিকদের নিয়ে প্রশাসনিক বৈঠক করেন।

Written by SNS Bardhaman | February 14, 2020 3:45 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

দুর্গাপুরে প্রশাসনিক বৈঠকে পশ্চিম বর্ধমান জেলার জন্য একাধিক প্রকল্পের কথা ঘােষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দুর্গাপুরের সৃজনী প্রেক্ষাগৃহে পশ্চিম বর্ধমান জেলার পুলিশ ও প্রশাসনিক আধিকারিকদের নিয়ে প্রশাসনিক বৈঠক করেন। এ দিন তিনি এক একটি এলাকা ধরে সেই এলাকার খোঁজ খবর নেন।

মুখ্যমন্ত্রী বলেন, জামুড়িয়া এলাকায় ধ্বস প্রবণ এলাকা আমার এলাকার মানুষদের পুনর্বাসন দিতে চাই কিন্তু ইসিএল আমাদের সাথে চুড়ান্ত অসহযােগিতা করছে। ধ্বসের কারনে কোনও মানুষের মৃত্যু হলে তার দায় ইসিএল’কেই নিতে হবে। মুখ্যমন্ত্রী আরও পশ্চিম বর্ধমান জেলার বেশ কিছু এলাকায় পানীয় জলের সমস্যা আছে সেই সমস্যাগুলি খুব শীঘ্রই মিটিয়ে দেওয়া হবে। শিক্ষা স্বাস্থ্য থেকে বিভিন্ন আধিকারিকদের সাথে কথা বলেন, তাদের সমস্যার কথা শােনেন এবং প্রতিকার করার বিষয়েও আশ্বাস দেন।

তিনি বলেন জেলার উন্নয়নের জন্য বনিকসভারগুলির একটা আলাদা গুরুত্ব আছে। আপনারা এগিয়ে আসুন সরকার আপনাদের পাশে আছে। তিনি একই সাথে বলেন রাজ্যে কোনমতেই কলকারখানা বন্ধ করা যাবে না। সমস্যা হলে বার বার মিটিং করুন সমস্যার সমাধান হয়ে যাবে।

মুখ্যমন্ত্রী বলেন, আমাদের কাছে বেশ কিছু অভিযােগ এসেছে স্বাস্থ্যসাথী প্রকল্পে উপভােক্তাদের বেশ কয়েকটা বেসরকারি হাসপাতাল ও নার্সিংহােম হয়রানি করছে তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠকের মঞ্চ থেকে তাদের সরাসরি হুমকি দিয়ে বলেন এর পরও যদি রােগী ফেরানাে হয় তাদের বিরুদ্ধে এফআইআর করা হবে। এদিন জেলার সংবাদমাধ্যমের প্রতিনিধিদের এক গুচ্ছ সুযােগ সুবিধা প্রদান করেন মুখ্যমন্ত্রী।